বঙ্গবন্ধুকে মীরজাফর-বেঈমানরা হত্যা করে: আইনমন্ত্রী

|

ছবি: সংগৃহীত

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে কিছু মীরজাফর ও বেঈমান। যখন তিনি স্বপ্ন দেখছিলেন বাংলাদেশকে সোনার বাংলা গড়ার, ঠিক তখনই তাকে হত্যা করা হয়।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে আখাউড়া রেলওয়ে স্টেশন চত্বরে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত জাতীয় শোক দিবসে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় আইনমন্ত্রী বলেন, আমরা বিচার শেষ করে বঙ্গবন্ধুর খুনি যারা বাংলাদেশের মধ্যে ছিল এবং বিদেশে ছিল তাদেরকে এনেও সেই হত্যা মামলার রায় কার্যকর করতে পেরেছি। অনেকে আমাকে প্রশ্ন করেন, বাকি খুনিদের ফিরিয়ে আনবেন কখন? বঙ্গবন্ধুর হত্যাকারীদের মধ্যে একজন আমেরিকায়, আরেকজন কানাডায় অবস্থান করছেন। তাদেরকে ফিরিয়ে আনার ব্যাপারে আলাপ-আলোচনা চলছে।

তিনি আরও বলেন, আমি পরিষ্কারভাবে বলতে চাই, যতদিন পর্যন্ত বঙ্গবন্ধুর খুনিদের এনে এই দেশের মাটিতে বিচার এবং এই রায় কার্যকর করা না হবে, ততক্ষণ পর্যন্ত আমরা চেষ্টা চালিয়ে যাবো। আমরা তাদেরকে এই পৃথিবীতে থাকতে দেবো না, যতক্ষণ পর্যন্ত আমরা জীবিত আছি।

আনিসুল হক বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা বাংলাদেশকেও হত্যা করতে চেয়েছিল। আমাদের প্রতিশোধ হবে, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বানিয়ে আমরা দেখাবো, বঙ্গবন্ধু কোনোদিন বাংলাদেশে মরবে না, বঙ্গবন্ধুকে বাংলাদেশে মারা যায় না। বঙ্গবন্ধু সবসময়ই বাঙালির মনে জীবিত থাকবে।

আইনমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার কুশীলবদের চিহ্নিত করা হবে। তাদের ইতিহাসের কাঠগড়ায় দাঁড় করানো হবে। কমিশন গঠন করা হবে। আমরা সেই আইনের ড্রাফট করে ফেলেছি। আপনারা হয়তো বলবেন অনেকেই তো মারা গেছেন, তাহলে এখন কেন এটা করা হবে? আমি বলতে চাই কোনো প্রতিহিংসার কারণে নয়, জাতিকে সঠিক ইতিহাস জানানোর জন্য এটা আমরা করবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply