সুইডেনকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে স্পেন

|

ছবি: সংগৃহীত

ফিফা নারী বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আসরের অন্যতম ফেবারিট সুইডেনকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে স্পেন।

অকল্যান্ডের ইডেন পার্কে সবশেষ ৯ আসরের ৫ বারের সেমিফাইনালিস্ট সুইডেন ফেবারিট হিসেবে মাঠে নামে। তবে প্রথমবার সেমিফাইনালে খেলতে নেমেই চমক দেখায় স্পেন। ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে গড়ায় খেলা। তবে বল নিয়ন্ত্রণে বরাবরের মতো এদিনও এগিয়ে ছিল স্প্যানিশ নারীরা। তবে অ্যাটাকিং থার্ডের ব্যর্থতায় বারবার সুযোগ তৈরি করেও গোলের সুযোগ মিস করে স্প্যানিশরা।

ছবি: সংগৃহীত

বিপরীতে, পাল্টা আক্রমণে স্প্যানিশ রক্ষণভাগকে বারবার কাঁপিয়ে তোলে আসরের অন্যতম ফেভারিট সুইডিশ মেয়েরা। ম্যাচের ৪২ মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট করে সুইডিশ মেয়েরা।

দ্বিতীয়ার্ধের ৮০ মিনিট পর্যন্ত খেলা ছিল গোলশূন্য। ৮১ মিনিটে বদলী হিসেবে মাঠে নামা প্যারালুয়েলোর গোলে এগিয়ে যায় স্পেন। কিন্তু এর সাত মিনিট পরই ব্লুমকভিস্টের গোলে সমতায় ফেরে সুইডেন।

ছবি: সংগৃহীত

ম্যাচের নাটকীয়তা তখনও বাকি ছিল। নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্প্যানিশ অধিনায়ক ওলগা কারমোনার দুর্দান্ত এক গোল আবারও এগিয়ে যায় স্পেন। এরপর যোগ করা ৭ মিনিটে আর গোল শোধ করতে পারেনি সুইডেন।

বুধবার (১৬ আগস্ট) বিকাল ৪টায় ২য় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply