বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কোচ রনকি

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটারদের মতো এবার কোচদের বিশ্রাম দিতে যাচ্ছে নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বিশ্রামে থাকবেন কিউইদের প্রধান কোচ গ্যারি স্টেড। তার পরিবর্তে ব্যাটিং কোচ লুক রনকি থাকবেন প্রধান কোচের ভূমিকায়।

রনকি নিজে আবার বিশ্রামে থাকবেন সামনের ইংল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে। তখন কিউইদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের সাবেক স্টাইলিশ ব্যাটসম্যান ইয়ান বেল। শুধু এটুকুই নয়, নিউজিল্যান্ডের কোচিং স্টাফে রদবদল হয়েছে আরও। বিশ্বকাপের জন্য সমৃদ্ধ করা হয়েছে কোচিং প্যানেল। সেখানে সবচেয়ে উল্লেখযোগ্য নাম স্টিভেন ফ্লেমিং।

বিশ্বকাপে দলের কোচিং স্টাফে থাকবেন ফ্লেমিং। নিউজিল্যান্ডের ইতিহাসের সেরা অধিনায়কদের একজন ছিলেন তিনি। এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবেও তার গ্রহণযোগ্যতা দারুণ। তবে বিশ্বকাপে তাকে কোচিং স্টাফে নেয়ার মূল কারণ, ভারতের কন্ডিশনে তার কোচিং অভিজ্ঞতা। আইপিএলের সফলতম কোচ তিনি। তার কোচিংয়ে ৫টি আইপিএল শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস।

উল্লেখ্য, এবার দুই ভাগে ভাগ হয়ে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড। সেপ্টেম্বরে ঠিক বিশ্বকাপের আগে আছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর বিশ্বকাপের পরে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আগামী ১৭ সেপ্টেম্বর আসবে কিউইরা। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply