নতুন ফুটবল একাডেমির সিদ্ধান্ত বাফুফের (ভিডিও)

|

ফুটবলার তৈরিতে নতুন পরিসরে আরো একাডেমি করার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। যেখানে চাইলেই ভর্তি হতে পারবেন অনূর্ধ্ব-১০ থেকে ১৭ বছর বয়সী আগ্রহী খেলোয়াড়রা। তবে, একটি নির্দিষ্ট পরিমান অর্থ দিয়েই সেখানে ভর্তি হতে হবে।

নতুন ফুটবলার তৈরিতে প্রায় দু বছর ধরে কাজ করে যাচ্ছে বাফুফের এলিট একাডেমি। সে সুবাদে বেশ সাফল্যও পাচ্ছে ফুটবল ফেডারেশন। যার বড় উদাহরণ জনি। এবার সে পথ ধরেই নতুন এক একাডেমি করতে যাচ্ছে বাফুফে। যার কাজ শুরু হবে চলতি বছর থেকেই। এলিট একাডেমিতে বাছাই করে ফুটবলার নেয়া হলেও নতুন একাডেমিতে আগ্রহী ফুটবলাররাও ভর্তি হতে পারবেন। সেখানে নেয়া হবে অনূর্ধ্ব ১০ বছর থেকে ১৭ বছর বয়সী খেলোয়াড়দের।

এলিট একাডেমিতে খেলা ফুটবলাররা বাফুফের কাছ থেকে একটি নির্দিষ্ট পরিমান অর্থ পেতেন। কিন্তু, নতুন এই একাডেমিতে আগ্রহী ফুটবলারদের ভর্তি করাতে হলে তাদের দিতে হবে অর্থ। তবে সেটি হবে খুব স্বল্প পরিসরে।

এ প্রসঙ্গে বাফুফে’র ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, আমরা খেলোয়াড়াদের ট্রেইন করবো। এরপর তারা একাডেমিতে বা নিজেদের পছন্দমতো খেলতে পারবে। আমরা অনূর্ধ্ব-১০ এর বাচ্চাদেরও নেবো।

এদিকে, শনিবার ১০ ফুটবলারের নিলাম করবে বাফুফে। যেখানে খেলোয়াড়দের ভাগ করা হয়েছে ‘এ’ ও ‘বি’ ক্যাটাগরিতে। ‘এ’ ক্যাটাগরির ফুটবলারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ লাখ এবং ৪ লাখ টাকা ভিত্তিমূল্য রাখা হয়েছে ‘বি’ ক্যাটাগরির ফুটবলারদের জন্য।

প্রসঙ্গত, নতুন এ একাডেমিটি হতে যাচ্ছে বাফুফের ব্যানারে। যেটি পুরো ঢাকা জুড়েই বাস্তবায়ন করার কথা ভাবছে ফুটবল ফেডারেশন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply