অলরাউন্ড ক্রিকেট খেলেই শ্রীলঙ্কাকে হারাতে চাই: সাকিব

|

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু হচ্ছে বাংলাদেশের। বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

বেশ আত্মবিশ্বাস নিয়ে লঙ্কায় পাড়ি জমালেও শেষ মুহূর্তে লিটনের ছিটকে যাওয়ায় খানিকটা ধাক্কাই খেয়েছে দল। তবু দল নিয়ে বেশ আশাবাদী টাইগার দলপতি। ক্যান্ডিতে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছেন নিজেদের লক্ষ্যের কথা। অলরাউন্ড ক্রিকেট খেলেই শ্রীলঙ্কাকে হারাতে চান। অধিনায়ক ভালোমতোই জানেন, জিততে হলে প্রতিটা বিভাগেই দিতে হবে সেরাটা।

বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, আমরা একটা ডিপার্টমেন্টের ওপর নির্ভর করে জিততে চাই না। পেস বোলিং অ্যাটাক, স্পিন বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং- এই ৪ ডিপার্টমেন্টেই আমরা যদি ভালো খেলি, তাহলে জেতার সম্ভাবনা বেশি থাকবে। আমরা অলরাউন্ড ক্রিকেট খেলতে চাই। সব দিক থেকে ভালো খেলেই আমরা জিততে চাই।

অভিজ্ঞতার দিক থেকে খানিকটা এগিয়ে থাকলেও প্রতিপক্ষকে ছোট করে দেখার সুযোগ নেই বলে জানিয়েছেন বাংলাদেশ কাপ্তান। বলেন, যারা মাঠে ভালো খেলবে, তারাই জিতবে। দুই দলের শক্তি ও দুর্বলতা কাছাকাছি মানের। সুতরাং দুই দলের জন্যই সমান সুযোগ রয়েছে।

অভিজ্ঞতায় বাংলাদেশ কিছুটা এগিয়ে থাকলেও লঙ্কান দলেও রয়েছে সদ্য শেষ হওয়া এলপিএলের পারফরমাররা, সেটি মনে করিয়ে দিতে ভুললেন না সাকিব। বলেন, কাউকে ছোট করার কিছু নেই। কারণ, শ্রীলঙ্কাও মুখিয়ে থাকবে ভালো পারফর্ম করতে।

এবাদতের ইনজুরি প্রসঙ্গে তিনি বলেন, এবাদতের বর্তমান অবস্থা কেমন, তা ভালোভাবে বলতে পারবে ফিজিও। তবে এই মুহূর্তে আমি যতোটুকু জানি, সে এশিয়া কাপ মিস করবে। বিজয়ের ইনক্লুশনের ব্যাপারেও বিকল্প পরিকল্পনার কথা জানালেন। বললেন, লিটনের ইনজুরির কারণে দলে একজন টপ অর্ডার ব্যাটার-উইকেটরক্ষকের প্রয়োজন ছিল। মুশফিকুর রহিমও যদি কোনো কারণে ইনজুরিতে পড়েন, তখনও বিজয়কে দরকার হবে দলের।

উল্লেখ্য, ইনজুরির কারণে এবারের এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন এবাদত হোসেন। এরপর, জ্বরের কারণে ছিটকে গেছেন লিটন দাসও। তার পরিবর্তে দলে সুযোগ মিলেছে আরেক ওপেনার এনামুল হক বিজয়ের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply