কর্মীদের গাফিলতিতে কানাডার রাস্তায় অর্ধকোটি মৌমাছি, সতর্ক থাকার পরামর্শ প্রশাসনের

|

কানাডায় খামারের কর্মীদের গাফিলতির কারণে ট্রাক থেকে ৫০ লাখ মৌমাছি ছড়িয়ে পড়েছে রাস্তায়। মৌমাছিগুলোকে মৌচাকে রেখে শীতকালীন স্থানে স্থানান্তরের সময় ঘটে এই অনাকাঙ্খিত দুর্ঘটনা। খবর দ্যা গার্ডিয়ানের।

বুধবার (৩০ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে। এ সময় মাইকেল বারবার নামে এক মৌমাছি পালনকারীকে সাহায্যের জন্য ফোন করে কানাডীয় পুলিশ। এ সময় দ্রুত সাহায্যের জন্য আরও মৌমাছি পালনকারীকে ঘটনাস্থলে পৌঁছাতে বলা হয়।

জানা গেছে, খামার থেকে মৌমাছিগুলো পরিবহনের সময় স্ট্র্যাপগুলো আলগা হয়ে যায়। ফলে সহজেই ট্রাক থেকে বেরিয়ে পড়ে মৌমাছিগুলো। সাথে সাথে চারদিকে ছড়িয়ে পড়ে তারা। পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে খামারের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে মৌমাছিগুলোকে খুব রাগান্বিত ও বিভ্রান্ত অবস্থায় দেখতে পায়।

এদিকে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনসাধারণকে ওই ঘটনাস্থল থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে পুলিশ। সেই সাথে ওই স্থান দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় চালকদের জানালা বন্ধ রাখতে বলা হয়েছে।

জানা গেছে, মৌমাছিগুলো রাস্তায় প্রায় ১৩০০ ফুট ব্যাসার্ধে ছড়িয়ে ছিটিয়ে ছিল। তবে খামারের কর্মী এবং অন্টারিওর পুলিশে’র কয়েক ঘণ্টার প্রচেষ্টার পর বেশিরভাগ মৌমাছি নিরাপদে মৌচাকে ফিরে আসে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply