ম্যাগসাইসাই পুরস্কার পেলেন জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাখসান্দ

|

‘ইমার্জেন্ট লিডারশিপ ক্যাটাগরি’তে এশিয়ার নোবেলখ্যাত র‍্যামন ম্যাগসাইসাই পুরস্কার পেয়েছেন জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাখসান্দ।

ম্যাগসাইসাই কর্তৃপক্ষ করভিকে ‘উদীয়মান নেতা’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো, সবার মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেয়া ও তরুণ-তরুণীদের সমাজ পরিবর্তনে উদ্বুদ্ধ করা এবং দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের জন্য তাকে এই পুরস্কার দেয়া হয়েছে।

এ প্রাপ্তির বিষয়ে করভি বলেন, এই পুরস্কারটি শুধু আমার নয়, প্রত্যেক ব্যক্তির জন্য যারা এই অবিশ্বাস্য যাত্রার সাথে আমার অংশীদার হয়েছেন। আমরা একসাথে প্রমাণ করতে পেরেছি তরুণরা কেবল একটি জাতির প্রতিশ্রুতির বাহক নয়, সে প্রতিশ্রুতির বাস্তবায়নকারীও হতে পারে।

করভি রাখসান্দ ছাড়াও এ বছর ম্যাগসাইসাই পুরস্কার পেয়েছেন ভারতের রবি কান্নান আর, পূর্ব তিমুরের ইগুয়েনিও লেমোস ও ফিলিপাইনের মিরিয়াম করোনেল ফেরের। পুরস্কারটি জনসেবা থেকে শুরু করে সামাজিক উদ্ভাবনসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যতিক্রমী অবদানের জন্য দেয়া হয়।

বাংলাদেশ থেকে এর আগে ড. মুহাম্মদ ইউনূস, ফজলে হাসান আবেদ, মতিউর রহমান, জাফরুল্লাহ চৌধুরী ও সৈয়দা রিজওয়ানা হাসানসহ আরও অনেকেই এই পুরষ্কার পেয়েছেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply