শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করবে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

আজ এশিয়া কাপে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। যেখানে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়।

আজকের ম্যাচে অভিষেক হচ্ছে বাঁহাতি ওপেনার তানজিদ হাসান তামিমের। দলে নেয়া হয়েছে শেখ মেহেদীকেও। ৩ পেসার ও ৩ স্পিনার নিয়ে মাঠে নামবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, নাঈম শেখ, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: দাসুন শানাকা, পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামরাবিক্রমা, মহেশ থিকশানা, দুনিথ ওয়েল্লালাগে, মাথিশা পাথিরানা ও কাসুন রাজিথা।

এশিয়া কাপে এখন পর্যন্ত ১৫বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে লঙ্কানদের জয় ১২টি এবং টাইগারদের ৩টি। তবে সাম্প্রতিক ফর্ম বাংলাদেশের পক্ষে কথা বলে। এশিয়া কাপে দুই দলের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে নিজেদের পক্ষে ফল এনেছে সাকিবরা। এ থেকে প্রতীয়মান হয় যে, শ্রীলঙ্কার সাথে জয় এবং হারের রেশিও দ্রুত কমাতে চায় টাইগাররা।

একসময় লঙ্কানরা ছিল অপরাজেয়। তাদের বিপক্ষে কোনো জয় ছিল না টাইগারদের। দু’দলের খেলায় এখন প্রায়শই দেখা যায় প্রতিদ্বন্দ্বিতার ঝাঁঝ। আজ সেই ঝাঁঝ আরও একবার কাঁসর হয়ে বাজুক বাংলাদেশের হাতে, এই প্রত্যাশা দেশের ক্রীড়ানুরাগীদের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply