পাল্লেকেলের উইকেটকেও দায়ী করেছেন শান্ত

|

এশিয়া কাপের প্রথম ম্যাচে ভালো খেলেছেন নাজমুল হোসেন শান্ত।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) পাল্লেকেলেতে ‘বি’ গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার মাঝে একমাত্র আশার আলো জ্বেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। তিনে নেমে ৮৯ রানের এক ঝলমলে ইনিংস খেলেন এই বাঁহাতি। সেঞ্চুরি না পাওয়া নিয়ে আক্ষেপ নেই তার। তবে তার কণ্ঠে আক্ষেপ ঝরে পড়ল পুরো ওভার খেলতে না পারা নিয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হারার পর পাল্লেকেলের উইকেটকে দায়ী করেছেন টাইগার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বলেছেন, বড় টুর্নামেন্টের উপযোগী উইকেট হয়নি পাল্লেকেলেতে। তবে দলের ব্যাটিং ব্যর্থতাকেও দুষেছেন এই টপ অর্ডার। বলেছেন, অন্তত ১০০ রান কম করেছে টাইগাররা।

পাল্লেকেলেতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আগে প্রথম ইনিংসের ব্যাটিং গড় ছিল ২৫০। তবে এদিন পাল্লেকেলের উইকেটে রান করাটা সহজ ছিলনা। টাইগারদের ১৬৪ তে অলআউট হওয়ার পর লঙ্কানদেরও খেলতে হয়েছে ৩৯ ওভার, হারাতে হয়েছে ৫ উইকেট। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে টাইগার ব্যাটার জানান, ব্যাটিং শুরুর আগে আমরা ২৫০-২৬০ রানের মতো করতে চেয়েছিলাম। তবে নতুন বলে ব্যাটিং করা সহজ হলেও আমি মনে করি, পরে কঠিন হয়ে পড়ে। তো এটা অতোটা সহজ উইকেট ছিল না।

উইকেট যেমনই হোক, এই ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা লুকানোর সুযোগ নেই। তবুও ম্যাচ শেষে বাড়তি টার্ন আর ধীরগতির উইকেটকেই দুষলেন এই বাঁহাতি। শান্ত অবশ্য নিজেদের খারাপ ব্যাটিংকেও পরাজয়ের দায় দিয়েছেন। নিজে ভালো খেললেও লক্ষ্য অনুযায়ী ব্যাটিংটা হয়নি টাইগারদের। তিনি জানান, আসলে এখানে উইকেট সবসময় ভালোই থাকে। আজকে তেমন ভালো ছিল না। তবে এগুলো আমাদের হাতে ছিল না। আমাদেরকে নিজেদের খেলাটা ভালোভাবে খেলতে হবে। তাই আমরা উইকেট নিয়ে খুব বেশি চিন্তা করি না। এমন বড় টুর্নামেন্টে প্রতিটা দল স্পোর্টিং উইকেট আশা করে বলে তিনি জানিয়েছেন।

ঘরের মাঠে জুলাইয়ে আফগানিস্তানের কাছে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। এশিয়া কাপের মঞ্চে এখন বড় বাধা ঐ আফগানরাই। তবে এমন ‘ডু অর ডাই’ ম্যাচের আগে আত্মবিশ্বাসী এই টাইগার ব্যাটার। বলেন, পরের ম্যাচ আমাদের জিততেই হবে। পরের ম্যাচ আমরা জেতার জন্যই খেলব। পরের ম্যাচ জেতার পরে বোঝা যাবে, কী সমীকরণ দাঁড়াবে। পরের ম্যাচ আমরা জেতার জন্যই খেলব।

টাইগারদের শ্রীলঙ্কা মিশন আপাতত শেষ। উড়াল দিতে হচ্ছে পাকিস্তানে। সেখানে একদিন বিশ্রাম নিয়ে ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাজেভাবে হেরে টাইগারদের সুপার ফোরে ওঠা শঙ্কায় পড়ে গেছে। তাই আফগানদের বিপক্ষে জেতার কোনো বিকল্প নেই।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply