কে হবেন আগস্ট মাসের সেরা ক্রিকেটার?

|

ছবি: সংগৃহীত

২০২৩ সালের আগস্ট মাসের সেরা ক্রিকেটারের তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের সঙ্গে জায়গা পেয়েছেন পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার বাবর আজম ও শাদাব খান।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে মনোনয়ন ঘোষণা করা হয়। সর্বোচ্চ ভোট পাওয়া ক্রিকেটার হবেন আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ’।

দু’বার আইসিসির মাস সেরার পুরস্কার জিতেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তিনি ওয়ানডে ব্যাটারদের মধ্যে নাম্বার ওয়ান ক্রিকেটারও। গত মাসে পাকিস্তানের হয়ে চারটি ওয়ানডে খেলেছেন অধিনায়ক বাবর। শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে শূন্য হাতে প্যাভিলিয়নে ফিরেন তিনি। পরের দুই ম্যাচে যথাক্রমে ৫৩ ও ৬০ রানের ইনিংস খেলেন এই ডান-হাতি ব্যাটার। মুলতানে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের বিপক্ষে হাঁকিয়েছেন দুর্দান্ত সেঞ্চুরি। ১৫১ রানের ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন বাবর।

২২ গজে ব্যাট-বল হাতে আগস্ট মাসে দুর্দান্ত ছিলেন শাদাব। বাবরের মতো আগস্টে চারটি ওয়ানডে খেলেছেন তিনিও। আফগানিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় করা সিরিজে ৯০ রানের পাশাপাশি ৩ উইকেট নেন শাদাব। এশিয়া কাপে নেপালের বিপক্ষে ২৭ রানে ৪ উইকেট শিকার করে পাকিস্তানের ২৩৮ রানের বড় জয়ে অবদান রাখেন শাদাব। আফগানিস্তানের বিপক্ষে অসাধারণ পারফরমেন্সের কারণেই তালিকাভুক্ত হয়েছে তার নাম।

ছয় বছর পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন পুরান। ব্যাট হাতে ভারতীয় বোলারদের রীতিমতো শাসন করেছেন তিনি। ৫ ইনিংসে ১৪১ দশমিক ৯৩ স্ট্রাইক রেটে ১৭৬ রান করে সিরিজের সর্বোচ্চ সংগ্রাহক সেরা খেলোয়াড় নির্বাচিত হন পুরান। ওই সিরিজে বাজিমাত করেই স্থান পেয়েছেন মাস সেরা ক্রিকেটারের তালিকায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply