মরক্কোর ভূমিকম্পে পর্যটকদের ভয়াবহ অভিজ্ঞতা

|

ছবি: সংগৃহীত।

অল্পের জন্য মরক্কোর ভয়াবহ ভূমিকম্প থেকে প্রাণে বেঁচেছেন বহু বিদেশি পর্যটক। নিজ নিজ দেশে ফিরে তারা শোনাচ্ছেন ভীতিকর অভিজ্ঞতার কথা। খবর দি ডেইলি মেইলের।

শুক্রবার (৮ সেপ্টম্বর) স্থানীয় সময় রাত ১১টার দিকে ৭ দশমিক ২ মাত্রার ভয়াবহ ভূমিকম্পের সময় অনেকেই হোটেলে বা এয়ারপোর্টে অবস্থান করছিলেন। তাদের বক্তব্যে উঠে আসে জোরালো কম্পন আর সেটি ঘিরে আতঙ্ক-উদ্বেগের কথা।

ব্রিটিশ হলিডেমেকার ডেব্রা উইল্টন, তিনি ভূমিকম্প আঘাত হানার দুই ঘণ্টা আগে মারাকেশের রুই টিকিদা গার্ডেন হোটেলে এসেছিলেন। বলেন, হোটেলে পৌঁছানোর পর পরই পানশালা গিয়েছিলাম ঠিক তখনই ভূমিকম্প হয়েছিল। পুরো বিল্ডিং শুধু কেঁপে উঠল। প্রাণ হারানোর ভয়ে কী করবো বুঝতে পারছিলাম না।

এদিকে বাকিংহামশায়ার থেকে মরক্কো ভ্রমণে আসা অভয় আশিয়ানি বলেন, আমরা তিন বন্ধু ভ্রমণে এসেছি। রাতের খাবারের জন্য হোটেলের ছাদে অবস্থান করছিলাম। হঠাৎ করে সব কিছু কেঁপে উঠল, মানুষ ঝাঁপিয়ে পড়ল। নিজের চোখের সামনে ধোঁয়ার বিশাল মেঘ দেখতে পেলাম। প্রাথমিক ধারণা ছিল এটি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড। তারপর বুঝতে পারলাম এটি ভূমিকম্প এবং আমাদের বাইরে যেতে হবে। আমরা পুরো রাত পুলের পাশে চেয়ারে বসে কাটিয়েছি। এ যাত্রায় ঈশ্বর আমাদের রক্ষা করেছে।

প্রসঙ্গত দুর্যোগের পরও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল স্বাভাবিক রাখে দেশটির বিমান পরিবহন সংস্থা। সে কারণে, অনেকেই ফিরতে পেরেছেন ইউরোপের দেশগুলোয়। এই সহযোগিতার জন্য মরক্কো প্রশাসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পর্যটকরা।
/এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply