৪০ লাখ টাকা নিয়ে উধাও মসজিদের ইমাম; গ্রেফতারের দাবিতে মানববন্ধন

|

স্টাফ করেসপন্ডেন্ট:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আতিকুর রহমান নামের এক ইমামের বিরুদ্ধে প্রায় ৪০ লাখ টাকা নিয়ে লাপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী সাধারণ মানুষ প্রতারক ইমামের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভজনপুর ইউনিয়নের মালিগছ এলাকার ২০টি পরিবার জুতা ও ঝাড়ু– মিছিলের মধ্য দিয়ে মানববন্ধন করে। এ সময় মানববন্ধনে ভুক্তভোগীরা অতি দ্রুত ওই ইমামকে গ্রেফতার করে টাকা আদায়ের দাবি জানিয়েছেন প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে।

জাতীয় পরিচয়পত্রের তথ্যানুযায়ী জানা যায়, প্রতারক ইমাম আতিকুর রহমান নাটোর জেলার সদর উপজেলার তেবাড়িয়া গ্রামের মোজাহার আলীর ছেলে।

এ ঘটনায় ভুক্তভোগীদের অভিযোগ, গত বছর মালিগছ বামনপাড়া জামে মসজিদে আতিকুর রহমানকে ইমাম হিসেবে নিয়োগ দেয়া হয়। তিনি ইমামতির পাশাপাশি ঠিকাদারি ব্যবসার কথা বলে এলাকার বিভিন্ন জনের কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ এলাকাবাসীর ।

গত ৪ সেপ্টেম্বর রাতের আধারে এই প্রতারক এলাকা ছেড়ে পালিয়ে যায়। মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বলেন, এই ইমাম এমন প্রতারক হবে তা আমরা জানতাম না। তিনি আমাদের মসজিদে ইমামতি, বিভিন্ন মাহফিলে ওয়াজ করেছেন তা দেখে আমরা তাকে খুব বিশ্বাস করেছিলাম।

এ প্রসঙ্গে তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, বিষয়টি শুনেছি। এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে তা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

/এজেড


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply