ড. ইউনূসকে নিয়ে খোলা চিঠির বিপক্ষে বিবৃতি দিলেন পাঁচ শতাধিক আইনজীবী

|

ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি।

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিচার স্থগিত চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া খোলা চিঠির বিপক্ষে বিবৃতি দিয়েছে সুপ্রিম কোর্টের ৫১০ আইনজীবী। এরা সকলেই আওয়ামী লীগপন্থী আইনজীবী।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বার ভবনে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান সুপ্রিম কোর্ট বারের সভাপতি মমতাজ উদ্দিন ফকির।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বরখাস্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য নন। যেহেতু তিনি পরিষদের কেউ নন, সেহেতু তাকে বরখাস্ত করার প্রশ্নই আসে না। বিতর্ক সৃষ্টি করার জন্যেই তিনি এ কাজ করেছেন।

ঢাকার মার্কিন দূতাবাসে তাকে জায়গা দেয়া (বসতে দেয়া) ঠিক হয়নি বলেও মন্তব্য করেছেন মমতাজ উদ্দিন ফকির। এর আগে, এই ইস্যুতে ড. ইউনূসের পক্ষে বিএনপিপন্থী ৩০১ আইনজীবীও বিবৃতি দিয়েছিলেন।

প্রসঙ্গত, ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান শ্রম আইন লঙ্ঘন ও দুর্নীতির মামলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে খোলা চিঠি লেখেন বিশ্বজুড়ে সমাদৃত ১৬০ জনের বেশি বিশিষ্ট ব্যক্তি। এর মধ্যে আছেন শতাধিক নোবেল বিজয়ীও।

গত সোমবার (২৮ আগস্ট) যুক্তরাষ্ট্রের শিকাগোভিত্তিক জনসংযোগ প্রতিষ্ঠান সিজিয়ন পিআর নিউজওয়্যারের ওয়েবসাইটে এই চিঠিটি প্রকাশ করা হয়। 

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply