বাংলাদেশ শিগগিরই খারাপ সময় কাটিয়ে উঠবে: মুরালিধরন

|

রঞ্জন শান্ত, শ্রীলঙ্কা:

সাকিব আল হাসানের নেতৃত্বে বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ, এমনটা মনে করছেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। তার বিশ্বাস তামিম ফিরবে বিশ্বকাপে, সঙ্গে মুশফিক-মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ খেলোয়াড়ও আছে। ফলে খুব শিগগিরই খারাপ সময় কাটিয়ে উঠবে বাংলাদেশ, এই আশাবাদ তার।

শ্রীলঙ্কায় চলমান এশিয়া কাপে তাকে পেয়ে বাংলাদেশি গণমাধ্যমকর্মীরা অনুরোধ করেন টাইগারদের নিয়ে স্মৃতিচারণের।

মুত্তিয়া মুরালিধরন বললেন, বাংলাদেশ তখন অনভিজ্ঞ দল ছিল। আর আমরা ছিলাম অভিজ্ঞতায় ভরপুর। আমাদের সব কৌশল জানা ছিল। আমার যতদূর মনে পড়ে বাংলাদেশে আমরা একটা টি-টোয়েন্টি ম্যাচ হেরেছিলাম। এছাড়া টেস্ট ম্যাচে তারা আমাদের সাথে ড্র-ও করতে পারেনি। আসলে বাংলাদেশ তখন শিখছিল।

খুব বেশি খেলা না দেখলেও সাকিবের দলের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী লঙ্কান এই তারকা। ধৈর্য ধরতে বললেন বাংলাদেশের ক্রিকেট ভক্তদের।

মুত্তিয়া মুরালিধরন বলেন, সাকিব খুব অভিজ্ঞ। আমি ওদের খুব বেশি ফলো করার সুযোগ পাই না। তবে আমি স্কোর দেখি। বাংলাদেশ এখন অনেক ভালো দল। মুশফিক-মাহমুদুল্লাহর মতো অভিজ্ঞ খেলোয়াড় আছে। সফলতা আসবে, যাবে। তবে যেটা দরকার তা হলো ধারাবাহিকতা। বাংলাদেশ ঠিকই খারাপ সময়টা উতরে যাবে।

কিছুদিন আগে তামিমের হঠাৎ অবসরের সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়েছিল ক্রিকেট বিশ্বে। মুরালির কানেও নিশ্চয়ই পৌঁছেছিল সেই খবর। তাই তো প্রশ্ন ছুড়ে দিলেন।

মুত্তিয়া মুরালিধরন বললেন, তামিম কি অবসর নিয়েছে? এমনটা যেন না হয়। ও বিশ্বকাপে খেলবে তো, তাই-না? তোমাদের মেধা আছে। যদি ওরা বিশ্বকাপের আগে সঠিক সময়ে সঠিক কাজটা করতে পারে, তাহলে খুব ভালো কিছু করার সম্ভাবনা আছে। হেরাথ খুব ভালো কোচ, তবে যা করার মাঠে খেলোয়াড়দেরই করতে হবে।

এই লঙ্কান এই কিংবদন্তির ৮০০ উইকেটের জার্নি নিয়ে আগামী ৬ অক্টোবর মুক্তি পেতে চলেছে চলচ্চিত্র। চার ভাষায় মুক্তি পাবে এই সিনেমা। মুরালি আশা করেন বাংলাদেশে থাকা তার ক্রিকেট ভক্তরাও উপভোগ করবেন তাকে নিয়ে আসতে যাওয়া বায়োপিক ‘এইট হান্ড্রেড’।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply