আউট করেও সোধিকে ফিরিয়ে ‘ভদ্রতা’ দেখাল বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম্যাচের তখন ৪৫ ওভার ৪ বল চলছিল। বোলিং প্রান্তে টাইগার পেসার হাসান মাহমুদ। স্ট্রাইক প্রান্তে নিউজিল্যান্ডের অধিনায়ক লকি ফার্গুসন। নন-স্ট্রাইক প্রান্তে ইশ সোধি। হাসান মাহমুদের রান-আপের সময় নন স্ট্রাইক প্রান্ত থেকে বেশ খানিকটা বের হয়ে এসে স্ট্রাইক বদলের জন্য হাঁটছিলেন সোধি।

তখন হাসান মাহমুদ বল ডেলিভারি না দিয়ে স্টাম্প ভেঙে দেন। ক্রিকেটীয় আইনে এটা বৈধ আউট। ফিল্ড আম্পায়ার টিভি আম্পায়ারের সাহায্যে নিয়ে রিভিউ দেখে আউটের সিদ্ধান্ত দেন। কিন্তু বাংলাদেশ দলের অধিনায়ক লিটন কুমার দাস ও বোলার হাসান মাহমুদ আম্পায়ারের সাথে কথা বলে ড্রেসিংরুমের দিকে ফিরে যাওয়া ব্যাটার ইশ সোধিকে মাঠ থেকে বের হওয়ার আগেই ক্রিজে ফেরান।

টাইগারদের এই ভদ্রতায় মুগ্ধ ক্রিকেট হন কিউই ব্যাটার ইশ সোধি। তিনি উইকেটে ফিরে নিজের হাত থেকে ব্যাট মাটিতে ফেলে দিয়ে হাতের গ্লাভস খুলে বোলার হাসান মাহমুদের সঙ্গে হাস্যোজ্জ্বল অবস্থায় কর্মোদন করেন। টাইগারদের এই ভদ্রতায় মুগ্ধ সমর্থকরা।

মানকাড আউট হওয়ার আগে ২৬ বলে ১৭ রানে ব্যাট করছিলেন। জীবন ফিরে পাওয়ার পর শেষ ব্যাটার হিসেবে পুনরায় আউট হওয়ার আগে করেছেন ৩৯ বলে ৩৫ রান। তার এই গুরুত্বপূর্ণ ইনিংসের পর দলও পেয়েছে চ্যালেঞ্জিং স্কোর। নিউজল্যান্ড থেমেছে ৪৯ দশমিক ২ ওভারে ২৫৪ রানে।

/এনকে/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply