মিরাজ নয়, শেষ ম্যাচে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

|

শেষ ম্যাচের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে বিশ্রাম দেয়া হয়েছে তামিম ইকবাল, লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে। শেষ ম্যাচে অধিনায়ক হয়ে দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদও।

চোটের কারণে এশিয়া কাপের গ্রুপ পর্বের দুটি ম্যাচ খেলেই দেশে ফিরে এসেছিলেন ইনফর্ম ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। আগামী মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন এই বাঁহাতি ব্যাটার।

বিসিবি জানিয়েছে, দুই ওপেনারকে ছাড়াই আগামী মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বিশ্রাম দেয়া হয়েছে পেসার মোস্তাফিজুর রহমানকেও। শেষ ওয়ানডেতে দলে ফিরছেন শান্ত, মিরাজ, মুশফিক, শরিফুল ও তাসকিন। এই পাঁচজনই সর্বশেষ দুই ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন। এই সিরিজের প্রথম দুই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন লিটন দাস। তিনি বিশ্রাম চাওয়ায় তার জায়গায় কে অধিনায়কত্ব করবেন, সেটা নিয়ে ছিল আলোচনা। অনেকে ভেবেছিলেন, মিরাজ হতে পারেন ভারপ্রাপ্ত অধিনায়ক। কিন্তু শেষপর্যন্ত অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে নাজমুল হোসেন শান্তর নাম।

টানা বাজে ফর্মের কারণে দুশ্চিন্তায় আছেন লিটন দাস। দ্বিতীয় ওয়ানডেতে পুরো ৫০ ওভার উইকেটকিপিং করে ওপেনিংয়ে নেমে নামের সাথে সুবিচার করতে পারেননি তিনি। মাত্র ৬ রানে করে প্যাভিলিয়নে ফিরেছেন। জ্বর থেকে সুস্থ হয়ে এশিয়া কাপে যোগ দেয়ার পর থেকে টানা খেলার মধ্যে আছেন লিটন। কিন্তু এখনও জ্বরের ধকল থেকে পুরোপুরি সুস্থ হতে পারেননি। তাই শেষ ম্যাচটি খেলতে চাইছেন না তিনি।

শনিবারের দ্বিতীয় ম্যাচ শেষে পিঠের অস্বস্তির বিষয়টি জানিয়েছেন চোট থেকে ফেরা তামিম। নিউজিল্যন্ড সিরিজে একদিনের বিরতিতে দুটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। বিশ্বকাপের আগে আরও একটি ম্যাচ খেলে চোটের ঝুঁকি বাড়াতে চান না বামহাতি এই ওপেনার। তাছাড়া, প্রথম দুই ম্যাচে ৫ উইকেট নেয়া মোস্তাফিজুর রহমানকেও শেষ ম্যাচে বিশ্রামে রেখেছে বিসিবি।

কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে ৮৬ রানে পরাজিত হয় স্বাগতিকরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ২৬ সেপ্টেম্বর মাঠে নামবে দুই দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply