টটেনহ্যামের বিপক্ষে এগিয়ে গিয়েও পয়েন্ট খোয়ালো আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডে নর্থ লন্ডন ডার্বিতে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও টটেনহ্যাম। দুই ঐতিহাসিক দলের লড়াইয়ে দু’বার এগিয়ে গিয়েও জয়ের দেখা পায়নি মিকেল আর্টেটার শির্ষ্যরা। টটেনহ্যাম ফরোয়ার্ড সনের জোড়া গোলে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

নিজেদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে টটেনহ্যামকে আতিথ্য জানায় আর্সেনাল। ম্যাচের শুরু থেকেই দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। ২৬ মিনিটে আর্সেনাল তারকা সাকার শট ঠেকাতে গিয়ে আত্মঘাতি গোল করেন টটেনহ্যামের আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। ৪২ মিনিটে সমতায় ফেরে স্পার্সরা। মেডিনসনের অসাধারণ বিল্ড আপে দারুণ ফিনিশিংয়ে স্কোর শিটে নাম তোলেন কোরিয়ান তারকা সন। ১-১ গোলের ড্র নিয়েই বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আবারও ভুল করে বসেন আর্জেন্টাইন ডিফেন্ডার রোমেরো। এবার নিজের ডি বক্সে হ্যান্ড বল করলে পেনাল্টি পায় গানাররা। সুযোগ কাজে লাগিয়ে ৫৪ মিনিটে ফের দলকে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড বুকায়ো সাকা। এক মিনিট পর আবারও মেডিনসন-সন হুয়ুনের জাদু। আর্সেনালের বদলি খেলোয়াড় জর্জিনহোর ভুলে সন তার দ্বিতীয় গোল করেন। দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড হ্যাটট্রিকের সুযোগ বঞ্চিত হন। সাকাও গোলকিপারের কাছে বাধা পেয়ে আর্সেনালকে জেতাতে পারেননি।

অতিরিক্ত সময়ের ১০ মিনিটেও ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারেনি কেউ। তাতে করে ড্র হয় নর্থ লন্ডন ডার্বি। ছয় ম্যাচ শেষে দুই দলই ১৪টি করে পয়েন্ট পেয়েছে। গোলপার্থক্যে এগিয়ে থেকে চারে টটেনহ্যাম, তাদের পরের স্থানে আর্সেনাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply