মাঠে নেই ম্যানেজার নাফিস ইকবাল; জানালেন, ‘পদত্যাগ করিনি’

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে তামিম ইকবালের থাকা না থাকা ইস্যুতে উত্তপ্ত বাংলাদেশের ক্রীড়াঙ্গন। বিশ্বকাপের দল ঘোষণার আগে অনেকটা ওপেন-সিক্রেট দেশ সেরা ওপেনার থাকছেন না দলে। এরমধ্যে, নতুন গুঞ্জন টিম ম্যানেজার পদে থাকা তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবালকে সরিয়ে দেয়া হয়েছে। তবে, নাফিসের কাছ থেকে পাওয়া গেল ভিন্ন বক্তব্য, এক বাক্যে জানালেন- আমি পদত্যাগ করিনি।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম‌ধ্যকার তৃতীয় ওয়ানডেতেও দায়িত্ব পালন করেছেন নাফিস। দলের প্লেয়ার লিস্টে টিমের অপরারেশন্স ম্যানেজার হিসেবে তার স্বাক্ষরও রয়েছে। কিন্তু বাংলাদেশের ব্যাটিং ইনিংস চলাকালীন সময়ে নাকি নাফিস স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যান।

বিসিবিতে এই বিতর্কের শুরু অবশ্য সোমবার রাত থেকেই। খবর চাউর হয়- তামিম ইকবাল নাকি ম্যানেজমেন্টকে জানিয়েছিলেন তিনি পুরো ফিট নন। ফলে বিশ্বকাপে সব ম্যাচ খেলতে পারবেন না। তার এমন শর্ত শুনে নাকি ভিন্ন মত পোষণ করেছেন সাকিব-হাথুরুরা। তাদের চাহিদা, শতভাগ ফিট বিশ্বকাপ দল। গতকাল মধ্যরাতে এ নিয়ে নাজমুল হাসান পাপনের বাসাতেও হয়েছে লম্বা আলোচনা। এরপর নাটকীয়তা যেন আরও ডালপালা মেলেছে, যার সুরাহা হয়তো দল ঘোষণার পরও হবে না। 

সবকিছু ঠিক থাকলে বুধবার বিকাল ৪টায় ভারতের গোহাটির উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। গুঞ্জন যখন তামিম-সাকিব দ্বন্দ্ব ছাপিয়ে তামিমের বিশ্বকাপ দলে না থাকা পর্যন্ত গড়িয়েছে তখন সেখানে নতুন ক্লাইমেক্স হিসেবে যুক্ত হলো সিনিয়র ইকবালের নামও।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সরে দাঁড়ান টিম ম্যানেজার পদে থাকা সাব্বির খান। তার জায়গায় ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভারপ্রাপ্ত লজিস্টিক ম্যানেজারের দায়িত্ব দেয়া হয় নাফিসকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply