যে কারণে বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদ

|

ছবি: সংগৃহীত

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে জায়গা পাননি দেশসেরা ব্যাটার তামিম ইকবাল। তবে এই স্কোয়াডে রাখা হয়েছে অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদকে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্বকাপ দল ঘোষণার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর দলে জায়গা নিয়ে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ভারতের মাটিতে ৩৭ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটার তার ক্যারিয়ারের চতুর্থ বিশ্বকাপ খেলবেন।

মাহমুদউল্লাহ প্রসঙ্গে নান্নু বলেন, আগেই বলেছিলাম, বিশ্বকাপের আগে যেকোনো খেলোয়াড়কে যেকোনো সিরিজে দেখব। রিয়াদ পরিকল্পনাতেই ছিল। নিউজিল্যান্ড সিরিজে দেখেছি।

একসময় মাহমুদউল্লাহ রিয়াদের ফিটনেস নিয়েও অভিযোগ ছিল। তাকে কেন নেয়া হলো? এর ব্যাখ্যায় বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, পরিকল্পনার ভেতরই ছিলেন রিয়াদ। তার ফিটনেস নিয়েও সন্তুষ্টির কথা জানান তিনি।  

বাশার বলেন, যে কোনো একটা সিরিজে ক্রিকেটারকে দেখব এটাই আমাদের পরিকল্পনা। সুতরাং এই পরিকল্পনা নিউজিল্যান্ড সিরিজে ওর ফিটনেস দেখেছি। এই জন্য আমরা তাকে দলে ইনক্লুড করেছি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নতুন করে দলে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও প্রথম ম্যাচে বৃষ্টির কারণে ব্যাটিংয়ের সুযোগ পাননি অভিজ্ঞ এই ব্যাটার। পরের ম্যাচে ৭৬ বলে ৪৯ রান করেন রিয়াদ। দল ঘোষণার ঠিক আগে হওয়ায় সিরিজের তৃতীয় ম্যাচে ৩৫ বলে করেন ২১ রান। অবশ্য কয়েক ওভার বোলিং করেও উইকেটের দেখা পাননি।

দলে সুযোগ পাওয়ার পর বিশ্বকাপ জার্সি পরে নিজের প্রতিক্রিয়া জানান রিয়াদ। ৩৭ বছর বয়সী ব্যাটার বলেন, আমি মাহমুদউল্লাহ রিয়াদ। এবারের বিশ্বকাপ বিশেষ কিছু।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply