আগে ট্রাম্পকে সামলান তারপর বাংলাদেশে আসেন: কাদের

|

মার্কিন প্রশাসনের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগে ট্রাম্পকে সামলান তারপর বাংলাদেশে আসেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) গাজীপুর মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এ কথা বলেন তিনি। আরও বলেন, শেখ হাসিনা গণতন্ত্র রক্ষাকারী নেতা। কিন্তু বিএনপি ক্ষমতায় এলে এই গণতন্ত্র ধ্বংস করবে। বিএনপির জগাখিচুড়ির ঐক্য দিয়ে শেখ হাসিনাকে হটানো যাবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, শেখ হাসিনা ছাড়া যোগ্য নেতা নাই। শেখ হাসিনা ছাড়া যোগ্য কোনো প্রধানমন্ত্রী দেখেন? শেখ হাসিনা থাকলে গণতন্ত্র থাকবে। শেখ হাসিনা থাকলে উন্নয়ন থাকবে। তিনি তিন ঘণ্টা ঘুমান, বাকি সময় জনগণের কথা ভাবে।

এ সময় বিএনপিকে নিজের ঘর সামলানোর আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এক তৃণমূল হয়েছে আরও কত হবে। ঘরের আগুনে পুড়ে মরবে ওরা।

এই শান্তি সমাবেশ শুরুর আগেই খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন দলটির নেতাকর্মীরা। সমাবেশ শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয় গাজীপুরের সফি উদ্দিন সরকার একাডেমী অ্যান্ড কলেজ মাঠ।

সমাবেশে দেয়া বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিএনপি আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামানোর হুমকি দিয়েছে। শেখ হাসিনাকে থামানোর শক্তি এই পৃথিবীতে নাই। কোনো ষড়যন্ত্রে নির্বাচন বন্ধ হবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনার সৈনিকেরা সতর্ক পাহাড়ায় থেকে ওই সন্ত্রাসীদের মোকাবেলা করে সুষ্ঠু নির্বাচন হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবে।

দলটির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন নির্ধারিত সময়ে হবে। এই নির্বাচন প্রতিহত করার শক্তি বিএনপি ও জামায়াতের নেই।

এদিকে, একইদিনে রাজধানীর মিরপুর ১০ নম্বরেও শান্তি ও উন্নয়ন সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সেখানে দলটির নেতারা বিএনপির বিরুদ্ধে নৈরাজ্য সৃষ্টির অভিযোগ এনে তা প্রতিহতের ঘোষণা দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply