দুই ম্যানচেস্টারের হারের রাতে আর্সেনালের জয়

|

ছবি: সংগৃহীত

হারের হতাশায় ডুবেছে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে প্রতিপক্ষের মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে আর্সেনাল। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে মুদ্রার দুই পিঠই দেখলো প্রিমিয়ার লিগের দর্শকরা।

উলভসের বিপক্ষে ২-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছেড়েছে গার্দিওলার শিষ্যরা এবং ক্রিস্টাল প্যালেসের কাছে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে ম্যান ইউ। এদিকে ম্যানচেস্টারের দুই ক্লাবের পরাজয়ের রাতে অবশ্য জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। বোর্নমাউথকে তাদের ঘরের মাঠে ৪-০ গোলে উড়িয়ে বিশাল জয় নিয়ে ফিরেছে গানাররা।

ছবি: সংগৃহীত

সিটিকে আতিথ্য দেয়ার ম্যাচে ১৩ মিনিটেই স্কোরবোর্ডে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক উলভস। তবে সেটা ছিল রুবেন দিয়াজের আত্মঘাতি গোল। বক্সের বাইরে থেকে আসা নিচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন রুবেন।
তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ফেরে ম্যানসিটি। ৫৮ মিনিটে দারুণ এক ফ্রিকিকে দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন সেনসেশান হুলিয়ান আলভারেজ। কিন্তু ৮ মিনিট পরেই হোয়াং হি-চানের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এর পরে আর ম্যাচে ফিরতে পারেনি সিটি।

ছবি: সংগৃহীত

পরাজয়ের স্বাদ নেয়া আরেক ম্যানচেস্টার হেরেছে নিজেদের মাঠেই। ক্রিস্টাল প্যালেসের কাছে তাদের হার ১-০ গোলে। ম্যাচের ২৫ মিনিটেই পিছিয়ে পড়ে ইউনাইটেড। এজের ফ্রিকিক থেকে বাতাসে ভেসে আসা বলে দারুণ এক গোল করেন ওয়াখিম অ্যান্ডারসন। পরবর্তীতে ওই গোল আর শোধ করতে পারেনি রেড ডেভিলরা।

ছবি: সংগৃহীত

এদিকে, বোর্নমাউথকে মাঠ থেকে ৪-০ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে আর্সেনাল। এর মধ্যে দুই গোলই এসেছে পেনাল্টিতে। ম্যাচের ১৭ মিনিটে আর্সেনালের হয়ে প্রথম গোল করেন সাকা। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে এটি তার চতুর্থ গোল। প্রথমার্ধের শেষ মুহূর্তে পেনাল্টি পায় আর্সেনাল। পেনাল্টি আদায় করে নেন সাকা তবে স্পট কিকে স্কোরবোর্ড ২-০ করেন অধিনায়ক ওডেগার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুর ৮ মিনিটে আবারও পেনাল্টি পায় আর্সেনাল। এবার স্পট কিকে গোল করেন কাইল হাভার্টজ। আর ম্যাচের অতিরিক্ত সময়ে ওডেগার্ডের অ্যাসিস্টে চতুর্থ গোল করেন হোয়াইট।

ম্যাচ হারলেও ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে চলতি মৌসুমের প্রিমিয়ার লিগে শীর্ষে আছে ম্যান সিটি। মাত্র ৯ পয়েন্ট নিয়ে ইউনাইটেডের অবস্থান ১০ নম্বরে। ১৭ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল।

/এমএইচ /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply