বিশ্বকাপে বাংলাদেশ ভালো করতে চাইলে সাকিবের চেয়ে বেশি কিছু প্রয়োজন: হার্শা ভোগলে

|

ছবি: সংগৃহীত

টাইগার ক্রিকেটের অন্যতম শুভাকাঙ্ক্ষী হিসেবে পরিচিত ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে। বিশেষ করে সাকিব আল হাসানে তার মুগ্ধতার কথা অজানা নয় কারও। আসন্ন বিশ্বকাপেও বাংলাদেশ অধিনায়কের নৈপুণ্য দেখার অপেক্ষায় হার্শা। তবে বড় কিছু অর্জনে লিটন-মুশফিকেও নির্ভরতা এই ধারাভাষ্যকারের। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ দলকে এভাবেই বিশ্লেষণ করেছেন তিনি।

হার্শা ভোগলে বলেন, বাংলাদেশ আমার অন্যতম পছন্দের দল। সাকিব আল হাসানকে খেলতে দেখতে ভালোবাসি। মাঠের বাইরে হয়তো একটু মেজাজি। কিন্তু মাঠের ভেতর নিখুঁত। বাংলাদেশ যদি এই বিশ্বকাপে এগিয়ে যেতে চায়, তাহলে সাকিবের চেয়ে বেশি কিছু প্রয়োজন। গত আসরে তিনি ৬০০ রান করেছিলেন, বাংলাদেশও হুমকি হিসেবে দেখা দিয়েছিল। আমি লিটন ও মুশফিকের বড় ভক্ত। তবে আরও দুজন আছেন, যারা দুর্দান্ত।

টাইগার ক্রিকেটের খোঁজ বেশ ভালোই রাখেন হার্শা ভোগলে। সাকিব-লিটন-মুশফিকের বাইরে আরও দুই ক্রিকেটারে মজেছেন এই ভারতীয়। দারুণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজে দারুণ সম্ভাবনা দেখছেন তিনি। বিশ্বকাপে এই দুই তরুণে বাড়তি প্রত্যাশা তার।

ভারতীয় ধারাভাষ্যকার বলেন, ক্রিকেট-বিশ্বে সবাই নাজমুল শান্ততে মুগ্ধ। তিনি অকালে ঝরে যাওয়া খেলোয়াড়দের মতো নন, শান্ত ধীরে ধীরে বড় কিছু হয়ে উঠেছেন। মুশফিক ও সাকিবের ওপর থেকে চাপ কমাতে পারলে দলের জন্যই ভালো হবে। পাশাপাশি আমার মনে হয়, মিরাজের মাঝে পরবর্তী সাকিব হওয়ার সব গুণাগুণই রয়েছে। আমি জানি না, তিনি পারবেন কিনা, তবে মিরাজকে পাওয়া বাংলাদেশের জন্য খুবই স্বস্তির।

ক্যারিয়ারে খারাপ সময় পার করে দলের নির্ভরতায় পরিণত হয়েছেন মিরাজ-শান্ত। টাইগারদের ভবিষ্যত অধিনায়ক হওয়ার দৌড়েও আছেন এই দুই ক্রিকেটার। তবে প্রত্যাশা পূরণে এবারের বিশ্বকাপকে তারা সামর্থ প্রমাণের মঞ্চ বানাতে পারেন কিনা, সেটাই এখন দেখার অপেক্ষা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply