বিবাহিত ছাত্রীরা হলে থাকতে পারবে না, এ সিদ্ধান্ত অযৌক্তিক: তথ্যমন্ত্রী

|

বিয়ে করলে ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের হলে থাকতে পারবে না। বাসে ছাত্র-ছাত্রীরা একসাথে বসতে পারবে না, এগুলো দুঃখজনক ও অযৌক্তিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রীর সাথে বৈঠক করেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতারা। এরপর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তথ্যমন্ত্রী প্রশ্ন তুলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কীভাবে এ রকম সিদ্ধান্ত নেয়? এটা তো সৌদি আরব না।

খালোদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রসঙ্গে ড. হাছান মাহমদু বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিদেশে না পাঠানোর সিদ্ধান্ত দিয়ে সরকার আইনের কোনো ভুল ব্যাখ্যা দিচ্ছে না। এ নিয়ে বিএনপির কোনো বক্তব্য থাকলে তারা আদালতে যেতে পারে।

তথ্যমন্ত্রী আরও বলেন, আন্দোলনের নামে দেশে আর কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবে না। আওয়ামী লীগ মাঠে রয়েছে। ২০১৪ সালের মতো কোনো বিশৃঙ্খলা করলে প্রতিহত করা হবে।

খালেদা জিয়া ও তারেক রহমান নির্বাচন করতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে যেতে চায় না, এমন অভিযোগও করেন ড. হাছান মাহমুদ।

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবাসিক হলে থাকা বিবাহিত ও অন্তঃসত্ত্বা ছাত্রীদের হল ছাড়তে গত ২৫ সেপ্টেম্বর নির্দেশ দেয় কর্তৃপক্ষ। বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ দীপিকা রাণী সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিবাহিত ও অন্তঃসত্ত্বা ছাত্রীদের হল ছাড়তে বলা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply