২০২৩ বিশ্বকাপে যেখানে সবার সেরা সাকিব

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে মাঠের খেলা শুরু হওয়ার মাহেন্দ্রক্ষণ যতটা এগিয়ে আসছে ততোই বাড়ছে এবারের আসর নিয়ে জল্পনা-কল্পনা; তথ্য উপাত্ত বিশ্লেষণ। এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান করবেন কে? এমন প্রশ্নের উত্তরে ক্রিকেট বিশেষজ্ঞদের মতামত নিয়ে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছে স্টার স্পোর্টস।

শুরুতেই দেখা যায়, এবারের আসরে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড কার দখলে? যার প্রথম স্থানে রয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ২৯টি বিশ্বকাপ ম্যাচে ৪৫.৮৪ গড়ে ১,১৪৬ রান করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। রয়েছে ২টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সময়ের অন্যতম সেরা ব্যাটার ভিরাট কোহলি। বিশ্বকাপে মোট ২৬টি ম্যাচ খেলে ৪৬.৮১ গড়ে ১,০৩০ রান করেছেন কোহলি। রয়েছে ২টি শতক ও ৬টি অর্ধশতক।

তালিকার তৃতীয় অবস্থানে আছেন বিশ্বকাপে এখন পর্যন্ত মোট ১৮ ম্যাচ খেলা ডেভিড ওয়ার্নার। ৬২ গড়ে ৯৯২ রান করেছেন এই অজি ব্যাটার। ৪টি সেঞ্চুরির সাথে আছে ৩টি হাফ সে‍ঞ্চুরি। চতুর্থ অবস্থানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ১৭ টি বিশ্বকাপ ম্যাচে ৬৫.২ গড়ে ৯৭৮ রান করেছেন হিটম্যান। রয়েছে ৬টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। আর পাঁচ নাম্বারে ৯১১ রান করা কিউই ক্যাপ্টেন কেইন উইলিয়ামসন।

তবে এবারের আসরে কে হবেন সেরা সেই প্রশ্নের উত্তরে বিশ্লেষকরা সবচেয়ে এগিয়ে রেখেছেন ভারতীয় ওপেনার শুভমান গিলকে। সাবেক অজি ক্রিকেটার শেন ওয়াটসন, ভারতীয় সাবেক নারী ক্রিকেটার মিতালি রাজ, ভারতের সাবেক স্পিনার পিজুশ চাওলা ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস। প্রত্যেকেই ভরসা করছেন ৩৫ ওয়ানডেতে ১৯১৭ রান করা শুভমানের ব্যাটেই।

তবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন বাজি ধরছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের উপর। আরেক প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসি মনে করছেন তার আইপিএল সতীর্থ ভিরাট কোহলিই হবেন সর্বোচ্চ রান সংগ্রহকারী। একই ভাবনা ইরফান পাঠানেরও। তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উপর বিশ্বাস রাখছেন সাবেক ইংলিশ পেসার ডমিনিক কর্ক। আর গৌতম গম্ভীর মনে করছেন সেরা হবেন জস বাটলার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply