শান্ত-মিরাজের প্রশংসায় পঞ্চমুখ হার্শা ভোগলে

|

ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে আগামী ৫ অক্টোবর শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপে ১৩তম আসর। এই আসরে ব্যাটারদের পাশাপাশি চোখ থাকবে বোলারদের দিকেও। এবারের বিশ্বকাপে ‘প্লেয়ার টু ওয়াচ’ বা কারা কোন দলের হয়ে আলো ছড়াবেন? ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজে এ বিষয়ে বাংলাদেশ নিয়ে বিশ্লেষণে টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে বেছে নিয়েছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

টাইগার ক্রিকেটের খোঁজ বেশ ভালোই রাখেন হার্শা ভোগলে। সাকিব-লিটন-মুশফিকের বাইরে আরো দুই ক্রিকেটারে মজেছেন এই ভারতীয়। দারুণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজে দারুণ সম্ভাবনা দেখছেন তিনি। বিশ্বকাপে এই দুই তরুণে বাড়তি প্রত্যাশা তার।

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে হার্শা ভোগলে বলেন, আমি তাদের একজন অলরাউন্ডারের কথা বলবো। মেহেদী মিরাজ, যাকে আমি প্রথমে টেস্ট খেলতে দেখেছি। টেস্ট ক্রিকেটের মানানসই অফ স্পিনার হিসেবে। এরপর তাকে আমরা দারুণ সব ইনিংস খেলতে দেখলাম। আমার চোখে, মিরাজের মধ্যে পরবর্তী সাকিব হওয়ার নির্যাস আছে।

এ ছাড়া উদীয়মান ক্রিকেটার হিসেবে নাজমুল হোসেন শান্তর প্রশংসাও করেছেন প্রখ্যাত এই ক্রিকেট বিশ্লেষক। হার্শা ভোগলে বলেন, নাজমুল শান্ত খুবই মুগ্ধ করার মতো ধারাবাহিক খেলা খেলছে। সে টপ অর্ডারে খেলাটাকে এগিয়ে নিতে পারছে। বাংলাদেশের অনেক খেলোয়াড় দলে এসে আলো ছড়িয়ে একটু একটু করে নিভে যায়। শান্ত ধীরে ধীরে বিকশিত হচ্ছে। সে মুশফিক ও সাকিবের ওপর যাওয়া চাপটা নিজের কাঁধে নিতে পারছে।

ক্যারিয়ারে খারাপ সময় পার করে দলের নির্ভরতায় পরিণত হয়েছেন মিরাজ-শান্ত। টাইগারদের ভবিষ্যত অধিনায়ক হওয়ার দৌড়েও আছেন এই দুই ক্রিকেটার। তবে প্রত্যাশা পূরণে এবারের বিশ্বকাপকে তারা সামর্থ প্রমাণের মঞ্চ বানাতে পারেন কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply