নরসিংদীতে নাশকতার অভিযোগে জামায়াত-শিবিরের ৫ নেতা গ্রেফতার

|

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

নরসিংদীতে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ জামায়াত ইসলামী ও তাদের ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৫ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে নরসিংদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া বলেন, অধিকতর তদন্তের স্বার্থে আসামিদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টার দিকে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। আমরা অন্যান্য নাশকতাকারীদেরকেও গ্রেফতারের চেষ্টা করছি।

তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে নাশকতার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এদের মধ্যে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো, নেতৃত্ব দেয়া ও অর্থ যোগানদাতাও রয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, নরসিংদী জামায়াতের শহর শাখার আমীর আজিজুর রহমান (৪৫), ছাত্রশিবিরের শহর শাখার সাবেক সাধারণ সম্পাদক ও যুব জামায়াতের মেসেঞ্জার গ্রুপের এডমিন নাসির আহমেদ রিগান (৩০), জেলা কর্মপরিষদ সদস্য ও ব্যবসায়ী আমজাদ হোসেন (৫২), জেলা জামায়াতের সদস্য মোস্তফা মিয়া (৪৭) এবং নরসিংদী বাইতুস সালাম মাদরাসার শিক্ষক ও শহর জামায়াতের সদস্য হাবিব হাসান (৩৫)।

এবিষয়ে নরসিংদী জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল আমজাদ হোসেন বলেন, গতকাল মঙ্গলবার সকালে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবিতে আমরা নরসিংদীতে বিক্ষোভ মিছিল করি। অধিকার আদায়ে সাধারণ মানুষ আমাদের সাথে আছে। কিন্তু ভোটবিহীন নির্বাচিত, জনবিচ্ছিন্ন স্বৈরাচার ও দেউলিয়া সরকারের পুলিশবাহিনী আমাদের গণতান্ত্রিক অধিকার রোধ করতে বিভিন্ন স্থান থেকে আমাদের নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমরা এঘটনার তীব্র নিন্দা জানাই ও গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

আরএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply