দেশের মানুষ জেগে উঠেছে, আপনাদের আর রক্ষা নাই: মির্জা ফখরুল

|

ছবি: সংগৃহীত

দেশের মানুষ জেগে উঠেছে, আপনাদের আর রক্ষা নাই। এখনও সময় আছে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে বিদায় নেন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে সরকার পতনের এক দফা দাবিতে রোডমার্চ পূর্ব সমাবেশে একথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, আবারও একতরফা নির্বাচনের চেষ্টা করছে আওয়ামী লীগ। এবার বিনা ভোটে আর নির্বাচন হতে দেবে না জনগণ। খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক রেখে চিকিৎসার সুযোগ দিচ্ছে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তিনি সুস্থ হয়ে জনগণের সামনে দাঁড়ালে সরকার এক মুুহূর্তও টিকতে পারবে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্থাপন ও ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহারের বহু চেষ্টা করেছে আওয়ামী লীগ। তবে তাতে কোনো লাভ হয়নি।

বিএনপি মহাসচিব আরও বলেন, চুরি-দুর্নীতির জন্যই ক্ষমতাসীনরা রূপপুর পারমাণবিক প্রকল্প গ্রহণ করেছে। এতে সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না, বরং ঝুঁকি বেড়েছে। এই সরকার চুরি ও দুর্নীতির জন্য এ ধরনের প্রকল্পগুলো করছে, যেখানে সাধারণ মানুষ কোনো উপকার পাচ্ছে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিনসহ জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

পূর্ব নির্ধারিত সময় বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে সকাল সাড়ে ১০টায় কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় রোডমার্চের প্রারম্ভিক সভা শুরু হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply