ড. ইউনূসের বিরুদ্ধে দুদকের মামলা ভিত্তিহীন ও হয়রানিমূলক: ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন

|

ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে দুদকের অর্থ আত্মসাতের মামলা ভিত্তিহীন ও হয়রানিমূলক বলে মন্তব্য করেছেন তার আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুদকের সেগুনবাগিচা কার্যালয়ে এই মামলায় ড. ইউনূসের জিজ্ঞাসাবাদ শেষে এমন মন্তব্য করেন তিনি। তবে দুদক সচিব বলেছেন, আইন মেনেই মামলা হওয়ায় হয়রানির সুযোগ নেই।

ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন বলেন, তিন বছরের চুক্তিভিত্তিক নিয়োগে পরিচালিত হতো গ্রামীণ টেলিকম। কোনো স্থায়ী নিয়োগ না হওয়ায় মুনাফার ভাগ দেয়া হয়নি। এতে কোনো অনিয়ম হয়নি।

এদিকে, জিজ্ঞাসাবাদ শেষে ড. ইউনূস সাংবাদিকদের বলেন, আমি তো কোনো অপরাধ করিনি, আমি শঙ্কিত নই। আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। তাই দুদকের নোটিশে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হয়েছি।

এ নিয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, মামলার প্রেক্ষিতে ড. ইউনূসকে ডেকে জবানবন্দি গ্রহণ করা হয়েছে। নিয়মে মেনে মামলা হয়েছে, হয়রানির কোনো সুযোগ নেই।

উল্লেখ্য, চলতি বছরের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। গত ২৭ সেপ্টেম্বর এই মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জন আসামিকে তলব করে দুদক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply