হামাসের হামলায় ইসরায়েলে আটকা বলিউড অভিনেত্রী

|

ছবি: সংগৃহীত।

হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ইসরায়েলে গিয়েছিলেন ভারতীয় অভিনেত্রী নুসরাত ভারুচা। তবে হামাসের সাথে ইসরায়েলি সেনাবাহিনীর চলমান যুদ্ধে সেখানে আটকা পড়েছেন তিনি। এখন পর্যন্ত তার সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।

রোববার (৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে।

এদিকে নুসরাতের টিমের এক সদস্য সংবাদমাধ্যমকে বলেন, নুসরাত দুর্ভাগ্যবশত ইসরায়েলে আটকে পড়েছেন। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে তিনি সেখানে গিয়েছিলেন। শনিবার (৭ অক্টোবর)’র দিকে শেষবার তার সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলাম। তখন তিনি একটি বেসমেন্ট নিরাপদ ছিলেন। নিরাপত্তার জন্য, আর বিস্তারিত প্রকাশ করা যাবে না। তারপর থেকে, আমরা সংযোগ করতে পারছিলাম না। তাকে নিরাপদে ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছি এবং আশা করি তিনি সুস্থ এবং অক্ষত অবস্থায় ফিরে আসবেন।

প্রসঙ্গত, শনিবার ইহুদি বসতি লক্ষ্য করে প্রায় ৫ হাজার রকেট ছোড়ে হামাস। নিহত হয়েছে এক ইসরায়েলি, আহত হয়েছে অন্তত ১৫ জন। আটক করা হয়েছে ৫ ইসরায়েলি সেনাকেও। গেরিলা হামলা চালিয়ে ইসরায়েল নিয়ন্ত্রণাধীন একাধিক এলাকা দখলে নেয়ার দাবিও করেছে হামাস। এদিকে জরুরি অবস্থা ঘোষণা করেছে ইসরায়েল। পুরোদস্তুর যুদ্ধ ঘোষণা করেছে ফিলিস্তিনিদের বিরুদ্ধে।

এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply