ফিলিস্তিনি ভেবে ইসরায়েলিকে গুলি করে হত্যা পুলিশের

|

গাজা সীমান্তে ‘ভুলবশত’ এক ইসরায়েলি নাগরিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি পুলিশ। নিহত ওই ব্যক্তিকে ফিলিস্তিনি মনে করেই গুলি করা হয় বলে জানানো হয়েছে। তবে তার পরিচয় এখনও জানা যায়নি। খবর টাইমস অব ইসরায়েলের।

রোববার (৮ অক্টোবর) এ ঘটনা ঘটে গাজা সীমান্তে অবস্থিত আশকেলন জেলার দক্ষিণ উপকূলীয় একটি শহরে।

জানা যায়, এদিন একটি গাড়ি নিয়ে গাজা থেকে ইসরায়েলের দিকে দ্রুত গতিতে আসছিলেন ওই ব্যক্তি। তখন তাকে থামার নির্দেশ দিলেও থামেননি তিনি। ফলে ওই ব্যক্তির গাড়িটিকে দীর্ঘক্ষণ ধাওয়া করে তাকে গুলি করে হত্যা করে ইসরায়েলি পুলিশ। পরে জানা যায়, তিনি ইসরায়েলেরই নাগরিক।

কেনো ওই ব্যক্তি পুলিশের নির্দেশ না মেনে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করছিলেন তা এখনও স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে, যুদ্ধ পরিস্থিতিতে গাজা ছেড়ে নিরাপদ স্থানে যেতে চাচ্ছিলেন তিনি। তুমুল আক্রমণ-পাল্টা আক্রমণে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে রোববারই আরও এক ইসরায়েলি নাগরিককে গুলি করে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। দেশটির ডেরট শহরে একটি কোয়াড বাইক চালাচ্ছিলেন ওই ব্যক্তি। এ সময়ই তাকে থামতে বলা হয়। তবে ওই ব্যক্তি নির্দেশ না মানলে তাকে গুলি করে পুলিশ। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মূলত, গত শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে গাজার স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের আকস্মিক আক্রমণে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে ইসরায়েলের সেনা সদস্যরা। এ হামলায় এখন পর্যন্ত ৮০০ ইসরায়েলির নিহত হয়েছে। অন্যদিকে গাজায় ইসরায়েলের আক্রমণে নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৪০০ জনে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply