অনেক জ্ঞানী-গুণী আমার সাথে নেই, কিন্তু বাংলাদেশের মানুষ আছে: প্রধানমন্ত্রী

|

অনেক জ্ঞানী-গুণী আমার সাথে নেই, কিন্তু বাংলাদেশের মানুষ আছে। বাংলাদেশের মানুষ পাশে থাকলে সব অসাধ্য সাধন করা যায়। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে ভাঙ্গার কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, আমি যখন বাংলাদেশের টাকায় পদ্মা সেতু তৈরির চ্যালঞ্জ নিলাম, তখন অনেকেই বলেছিল এটা সম্ভব না। তারা বলেছিল, পদ্মার মতো এক খরস্রোতা নদীতে সেতু বানানো, তাও বাংলাদেশের টাকায়, এটা সম্ভব না।

কিন্তু আমি তাদের বলেছিলাম, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে আসেন, তখন বিদেশি সাংবাদিক তাকে জিজ্ঞেস করেছিল, এই রকম বিধ্বস্ত দেশ যার কোনো সম্পদ নেই, আপনি কীভাবে এই দেশ গড়বেন? তখন জাতির পিতা বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে। সেই মানুষ দিয়ে আমি দেশ গড়বো। আমি সেই কথা মাথায় রেখে, জাতির পিতার আদর্শ বুকে নিয়েই পদ্মা সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলাম। কারণ আমি জানি, অনেক জ্ঞানী-গুণী আমার পাশে নেই, কিন্তু বাংলাদেশের মানুষ আছে।

তিনি বলেন, অনেক ষড়যন্ত্র আর চক্রান্তের মাঝেও আমার ভরসা বাংলাদেশের মানুষ।

এর আগে, বেলা সাড়ে ১২টার দিকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আংশিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। যাত্রী হিসেবে টিকিট কেটে ট্রেনে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর কাউন্টার থেকে টিকিট কাটেন শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী নিজেই হুইসেল (বাঁশি) বাজান এবং সংকেত দেন ট্রেন ছাড়ার। আর মাওয়া প্রান্ত থেকে ভাঙ্গার উদ্দেশে ট্রেনও ছুটে চলে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply