আফগানিস্তানের বিপক্ষে কাল মাঠে নামবে ‘হট ফেভারিট’ ভারত

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের নবম ম্যাচে কাল (১১ অক্টোবর) আফাগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে টুর্নামেন্টের হট ফেভারিট ভারত। অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ফেভারিটের মতোই ঘরের মাঠে আসর শুরু করেছে রোহিত শর্মার দল। আর বাংলাদেশের কাছে বড় হারে বিধ্বস্ত হয়েছে আফগানরা। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচ।

দলিয় শক্তি, সামর্থ, সবকিছুর বিচারে আফগানিস্তানের বিপক্ষে ফেভারিট ভারত। ডেঙ্গু আক্রান্ত ইনফর্ম ওপেনার শুভমান গিল মিস করবেন এই ম্যাচও। তাইতো গত ম্যাচে ডাক মারলেও একাদশে থাকবেন ইশান কিষান। শ্রেয়াশ আইয়ারও পাবেন দ্বিতীয়বারের মতন সুযোগ, বলছে ভারতীয় গনমাধ্যম।

ম্যাচের ভেন্যু দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামের উইকেট ড্রাই হয়ে থাকে। উইকেটে ফাটল থাকায় স্পিনাররা সহায়তা পান। তাইতো ভারতের তিন স্পিনার কুলদীপ জাদব, রবিন্দ্র জাদেজা ও অশ্বিন থাকার সম্ভাবনা রয়েছে একাদশে। তবে পেসে দুর্বল আফগানদের বিপক্ষে টনিক হতে পারে ভারতীয় পেসাররা। জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের সাথে হার্দিক পান্ডিয়ার পেস আর সুইং বড় হুমকি শাহিদির দলের জন্য। এর আগে দু’দল তিন ওয়ানডেতে মুখোমুখি হয়। যেখানে অপরাজিত ভারত।

ভারতের বিপক্ষে সবকিছুর বিচারে পিছিয়ে আফগানিস্তান। কিন্তু দিল্লির উইকেটে স্পিনাররা সহায়তা পেলে মুজিব, রশীদ, নবীরা কঠিন পরীক্ষা নেবার কথা রোহিত শর্মার দলের। সেই সাথে আফগানদের অনুপ্রেরণা তবে অতিত অভিজ্ঞতা। ভারতের বিপক্ষে তিন ওয়ানডের একটিতে, ২০১৮ এশিয়া কাপে টাই করেছিল দলটি। সেই সাথে গেলো বিশ্বকাপে ভারতে ২২৪ রানে থামানোর পর, জয়ের সম্ভাবনা তৈরী করে শেষ পর্যন্ত থেমেছিল ২১৩ রানে। তাইতো এই ম্যাচেও জমাট লড়াই প্রত্যাশা করাই যায়।

বাংলাদেশের বিপক্ষে হারের পর আফগানিস্তান একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা আছে। ব্যর্থ ব্যাটিং লাইনআপে আসতে পারে বদল। এই ম্যাচের দলটির মূল ভরসা দুই ওপেনার রহমতুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply