বিশ্বকাপ আয়োজনে ভারত ব্যর্থতার পরিচয় দিচ্ছে: হাফিজ

|

ছবি: সংগৃহীত

বিতর্ক যেন পিছু ছাড়ছে না ভারত বিশ্বকাপের। সূচি প্রকাশ, বিশ্বকাপের মতো ম্যাচে ফাঁকা গ্যালারি, ধরমশালার আউটফিল্ড এসব নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এবার সেই ডাল পালায় ঘি ঢাললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। তার মতে, খুবই বাজেভাবে বিশ্বকাপ আয়োজন করছে বিশ্বের সবচেয়ে ধনী ও ক্ষমতাবান ক্রিকেট বোর্ড বিসিসিআই। আয়োজনে পরিকল্পনার অভাব দেখছেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার।

বিশ্বকাপের অনেক দিন আগে সূচি প্রকাশ করলেও সেটা নিয়েও ছিল নানা জটিলতা। নিরাপত্তা জনিত কারণে পরিবর্তন হয় ভারত-পাকিস্তান ম্যাচের সূচি। সব মিলিয়ে ৯টি ম্যাচের সূচি পাল্টানো হয়েছিল তখন। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও ছিল দর্শক খরা। অথচ এই প্রথম সম্পূর্ণ একক আয়োজনে ঘরের মাঠে বিশ্বকাপের আয়োজন করেছে এবার বিশ্বের সবচেয়ে ধনী ও ক্ষমতাবান ক্রিকেট বোর্ড বিসিসিআই। তাই ভারতের ক্রিকেট বোর্ডকে একটু খোঁচাই মেরেছেন সাবেক এই অলরাউন্ডার।

মোহাম্মদ হাফিজ বলেন, বিশ্বকাপ শুরু হয়ে গেছে। এখন পর্যন্ত আয়োজকদের আয়োজন ও পরিকল্পনা আমার কাছে বাজে লেগেছে। সবচেয়ে বড় ইস্যু হতে পারে দর্শকহীনতা। বৈশ্বিক কোনো টুর্নামেন্ট আয়োজন করতে গেলে একটু বড় চিন্তাভাবনা করতে হয়। ছোট মানসিকতা নিয়ে বড় সিদ্ধান্ত নেয়া যায় না।

বাংলাদেশ–আফগানিস্তান ম্যাচে ডাইভ দিয়ে একটুর জন্য হাঁটুতে বড় চোট পাওয়া থেকে বেঁচে যান আফগান স্পিনার মুজিব উর রহমান। একই ভেন্যুতে বাংলাদেশ–ইংল্যান্ড ম্যাচেও স্বস্তি নিয়ে ডাইভ দিতে পারেননি তাওহিদ হৃদয়।

এ প্রসঙ্গে মোহাম্মদ হাফিজ বলেন, এটা নিয়ে কেউ কথা বলছে না। কিন্তু ধরমশালার আউটফিল্ড নিয়ে প্রশ্ন আছে। এই মাঠ খেলার জন্য উপযুক্ত নয়। যেকোনো সময় যেকোনো প্লেয়ার ইনজুরিতে পড়তে পারে। এটা খেলোয়াড়দের জন্য নিরাপদ নয়।

দিন দিন ভারীই হচ্ছে সমালোচনার পাল্লা। পাকিস্তান এক ম্যাচ খেলে ফেললেও ভিসা সমস্যায় এখনো ভারতে পা রাখা হয়নি অনেক পাক সমর্থক ও সংবাদ মাধ্যমকর্মীদের। বিশ্বকাপে টিকিট বিক্রির অফিসিয়াল পার্টনার বুকমাইশোর তথ্য অনুযায়ী বিক্রি হয়ে গেছে বিশ্বকাপে সবক’টি ম্যাচের টিকিট। কিন্তু তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে প্রায় দর্শকশূন্য স্টেডিয়ামে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply