ভারত-পাকিস্তান ম্যাচের আগে হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান!

|

বিশ্বকাপ খেলতে আসা অধিনায়কেরা। ছবি: সংগৃহীত

জমকালো আয়োজনে বিশ্বকাপের উদ্বোধন করার পরিকল্পনা ছিলো আয়োজক দেশ ভারতের। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম মাতাবেন বলিউড তারকা ও সংগীত শিল্পীরা। এমন প্রস্তুতিই ছিলো বিসিসিআইয়ের। কিন্তু নিরাপত্তা ইস্যুতে শেষ মুহূর্তে বাতিল হয় সব পরিকল্পনা।

এবার দুধের স্বাদ ঘোলে মেটানোর পরিকল্পনা বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেট বোর্ডের। আগামী শনিবার (১৪ অক্টোবর) ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচের আগে দেড় ঘণ্টার একটি অনুষ্ঠানের আয়োজন করবে তারা। ভেন্যু সেই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। পারফর্ম করবেন দেশটির জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিত সিং।

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। তার আগে দুপুর ১টায় শুরু হবে আয়োজন। এই ম্যাচকে ঘিরে আমন্ত্রণ জানানো হয়েছে অমিতাভ বচ্চন, রজনীকান্ত ও শচীন টেন্ডুলকারের মতো তারকাদের।

এদিকে, দর্শক খরার এই বিশ্বকাপে বিপরীত চিত্র মিলবে ভারত-পাকিস্তান ম্যাচে। ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামের সব টিকিট এরইমধ্যে শেষ। দর্শক চাহিদার কারণে অতিরিক্ত আরও ১৪ হাজার টিকিট ছেড়েছে বিসিসিআই। যা ছাড়া মাত্রই লুফে নেন দর্শকরা। কালোবাজারিতে ৫৭ লাখ টাকা দিয়েও টিকিট কিনেছেন সমর্থকরা।

এই ম্যাচ ঘিরে দর্শক উন্মাদনা তাই তুঙ্গে। এরইমধ্যে শতভাগ বুকিং হয়ে গেছে গুজরাটের সব হোটেল। যেখানে এক রুমের ভাড়া ৩ লাখ পর্যন্ত ছুঁয়েছে। সবমিলিয়ে ২০ গুণ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে হোটেল ভাড়া। তাই হোটেলে জায়গা না পেয়ে অনেক সমর্থক ঠাঁই নিয়েছেন গুজরাটের বিভিন্ন হাসপাতালে। শরীর চেকআপের নামে হাসপাতালের সিট ভাড়া নিচ্ছেন তারা।

ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে স্পেশাল ট্রেন সার্ভিস চালু করেছে দেশটির রেল মন্ত্রণালয়। মুম্বাই থেকে আহমেদাবাদে চলবে এক জোড়া বিশেষ ট্রেন। তাতে আহমেদাবাদে রাত না কাটিয়েও ম্যাচ দেখতে পারবেন সমর্থকরা। ৮ ঘন্টার এই যাত্রাপথে সুপার ফাস্ট স্পেশাল ট্রেন মুম্বাই ছাড়বে শুক্রবার রাত সাড়ে ৯টায়। আহমেদাবাদ পৌঁছাবে শনিবার ভোর সাড়ে ৫টায়। এদিন ম্যাচ দেখে ফিরতি ট্রেন রোববার ভোর চারটায়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply