বিস্ফোরক মামলায় নরসিংদী জেলা ছাত্রদল সভাপতি গ্রেফতার

|

বিস্ফোরক মামলায় নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে থেকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসায় অভিযান চালায় পুলিশ। এই অভিযানে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

তাকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার।

পুলিশের এ ককর্মকর্তা জানান, নাহিদের নামে হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাকে নরসিংদী সদর মডেল থানার গত ২৬ মে দায়েরকৃত  বিস্ফোরণ উপাদানাবলীর মামলায় গ্রেফতার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্য অনুসারে তাকে নিয়ে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের বাড়ির উত্তর পাশের বাথরুমের ফলস ছাদ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, নরসিংদী জেলা ছত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও আশরাফুল হত্যার পর থেকে তিনি পলাতক ছিলেন। এর আগে র‍্যাবের হাতে আগ্নেয়াস্ত্রসহ আটক হন নাহিদ। নাহিদ নরসিংদী সদর উপজেলার নাগরিয়াকান্দি এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে। পারিবারিক সূত্রে জানা গেছে, নাহিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় হত্যা, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক আইনসহ ৩০টিরও বেশি মামলা রয়েছে। পরিবারের দাবি তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এসব মামলা দায়ের করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply