কনওয়েকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিলেন সাকিব

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিতের ফিফটি ও সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া চল্লিশোর্ধ রানের উপর ভর করে ২৪৫ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই কিউই ওপেনার রাচিন রবীন্দ্রকে সাজঘরে ফেরান মোস্তাফিজুর রহমান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ডেভন কনওয়ে-কেন উইলিয়ানসন কিউইদের শুরুর ধাক্কা সামাল দিয়ে প্রতিরোধ গড়ে। কনওয়েকে ফিরিয়ে ৮০ রানের জুটি ভাঙেন টাইগার অধিনায়ক সাকিব।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ২৪৬ রানের টার্গেটে শুরুতেই রাচিন রবীন্দ্রর উইকেট হারায় নিউজিল্যান্ড। নিজের দ্বিতীয় ও ইনিংসের তৃতীয় ওভারে রাচিন রবীন্দ্রকে মুশফিকুর রহিমের কাছে তালুবন্দি করেন মুস্তাফিজ। ১৩ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন রবীন্দ্র। তার বিদায়ের পর ক্রিজে আসেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামস।

উইলিয়ামসনকে সঙ্গী করে শুরু ধাক্কা সামাল দেন ডেভন কনওয়ে। দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ৮০ রান। ইনিংসের ২১তম ওভারে সাকিবের করা প্রথম বলে কনওয়ে রিভার্স সুইপের চেষ্টা করলে বল গিয়ে লাগে পায়ে। সাকিবের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার আউট দিলেও রিভিউ নেন কনওয়ে। তাতে অবশ্য বাঁচতে পারেননি এলবিডব্লিউ থেকে। ফিফটি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় কিউই ওপেনারকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ড ২২ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৩ রান। ব্যাটিংয়ে উইলিয়ামসনের সঙ্গে আছেন ড্যারেল মিচেল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply