‘এতো অসুস্থ মাকে দেখতে আসে না, কেমন ছেলে খালেদা জিয়ার?’

|

কেমন ছেলে খালেদা জিয়ার, যে এতো অসুস্থ মাকে দেখতে আসে না? এমন প্রশ্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর কাওলায় আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, তারা (বিএনপি) অনশন করে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে চায়। কিন্তু তাকে নেবে কে? যে ছেলে মাকে দেখতে আসে না, সে নেবে? সেই আশা দুরাশা।

তিনি বলেন, খালেদা জিয়ার ছেলে কোকো মারা গেলে আমি সমবেদনা জানাতে যাই। কিন্তু তারা বাসার গেট তালা দিয়ে বন্ধ করে দেয়, আমাকে ঢুকতে দেয়নি। বঙ্গবন্ধু ও আমার মা সহায়তা না করলে আজ খালেদা জিয়া নিজেকে ‘বেগম জি’ হিসেবে পরিচয় দিতে পারতো না। তখন কোথায় থাকতো খালেদা জিয়া।

দেশের সম্পদ বিক্রি করার প্রতিশ্রুতি দিয়ে খালেদা জিয়া ক্ষমতায় এসেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় এসেছিল খালেদা জিয়া। গ্যাস বিক্রি করার কথা দিয়েছিল। সেই প্রস্তাব আমার কাছেও এসেছিল। কিন্তু আমি বলেছিলাম, আমি বঙ্গবন্ধুর কন্যা। ক্ষমতার লোভ আমি করি না। কিন্তু ক্ষমতায় এসে খালেদা জিয়া কী করলো? গ্যাস তো দিতে পারলোই না, দুর্নীতিতে দেশকে ৫ বার চ্যাম্পিয়ন করেছে, এতিমের টাকা আত্মসাৎ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামী লীগ ১০০ বছরেও ক্ষমতায় যেতে পারবে না, শেখ হাসিনাও বিরোধী দলের নেত্রী হতে পারবে না। কিন্তু আল্লাহর মার, দুনিয়ার বার। এখন তিনি প্রধানমন্ত্রীও না, নেত্রীও না। তিনি এখন একজন সাজাপ্রাপ্ত আসামি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply