ডাকাতি করতে গিয়ে হত্যা, ১১ জনের যাবজ্জীবন

|

লক্ষ্মীপুর করেসপন্ডেন্ট:

লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়াতে ডাকাতির সময় খুনের ঘটনায় ১১ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে আসামিদের ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি হোসেন ওরফে পাটওয়ারী আদালতে উপস্থিত ছিলেন, বাকি ১০ আসামি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কাউছার হেসেন, আবুল হোসেন, ছোট কামাল, ইসমাইল হোসেন ওরফে পাটওয়ারী, বেলাল হোসেন, আনোয়ার হোসেন, রিপন, কবির হোসেন, মো. হোসেন, আলমগীর ও আবুল কালাম বাহার। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় লিপি ও নুর নাহার নামে দুই আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৬ ফেব্রুয়ারি দিবাগত রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের দক্ষিণ গঙ্গাশিবপুর গ্রামের আবুল খায়ের মাস্টার বেপারী বাড়ির মকবুল আহম্মদের ঘরে মুখোশধারী ডাকাত দল হানা দেয়। এ সময় ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে তারা। একপর্যায়ে ঘরের গৃহকর্তা মকবুল আহম্মদের বুকে গুলি করে ডাকাতেরা। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। ডাকাতদল যাবার সময় ওই ঘরে থাকা মূল্যবান মালমাল ও স্বর্ণালংকার লুটে করে নেয়। এ ঘটনায় পরদিন অজ্ঞাতদের আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন নিহতের মেয়ে দেলোয়ারা বেগম।

পরবর্তীতে মামলাটি তদন্ত করে ২০০৫ সালের ২৯ ডিসেম্বর ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। আদালত দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য-প্রমাণ শেষে ১১ আসামির যাবজ্জীবন ও দুইজনকে খালাস দেন।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply