৫ উইকেট হারিয়ে ডাচদের বিপক্ষে হারের শঙ্কায় দক্ষিণ আফ্রিকা

|

ধর্মশালায় বৃষ্টিবিঘ্নিত ৪৩ ওভারে নির্ধারিত ম্যাচে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকাকে ২৪৬ রানের টার্গেট দিয়েছে নেদারল্যান্ডস। তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে ডাচদের বিপক্ষে রীতিমত ধুঁকছে দক্ষিণ আফ্রিকা। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৯৩।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্বকাপের ১৫তম ম্যাচে টস জিতে নেদারল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারের ব্যাটাররা ভালো না করলেও মিডল ও লোয়ার মিডল অর্ডারে রান পেয়েছে ডাচরা।

শুরুর ৫০ রানেই ৪ উইকেট হারানো নেদারল্যান্ডস দলের রান ৮২ তে থাকতেই পরে আরও একটি উইকেট। ১১২ হতেই নেদারল্যান্ডের ৬ ব্যাটার ফিরে যায় সাজঘরে। তবে দৃঢ়তা দেখান সাতে নামা উইকেটরক্ষক ও অধিনায়ক এডওয়ার্ড। তিনি ৬৯ বলে দশটি চার ও এক ছক্কায় ৭৮ রানের চমৎকার একটি ইনিংস খেলেন।

এছাড়া লোয়ারে নেমে রলফ ভ্যান ডার মারউই ২৯ ও আরিয়ান দত্ত ২৩ রানের ইনিংস খেলেন। ৭ উইকেট পড়ার পরে ৬৪ ও ৮ উইকেট পড়ার পরে ৪১ রানের জুটিতে ২৪৫ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে নেদারল্যান্ডস।

দক্ষিণ আফ্রিকার হয়ে এই ম্যাচে দুটি করে উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিদি, মার্কো জ্যানসেন ও কাগিসো রাবাদা। একটি করে উইকেট নিয়েছেন জেরাল্ড কোয়েতজে ও কেশভ মহারাজ।

দ্বিতীয় ইনিংসে নেমে দুই ওপেনার কুইন্টন ডি কক ও টেম্বা বাভুমা দেখেশুনে শুরু করলেও অষ্টম ওভারে ছন্দপতন শুরু হয় তাদের। ওই ওভারের শেষ বলে ব্যক্তিগত ২০ রানে কলিন অ্যাকারম্যান শিকার হন গত দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ডি কক। ইনিংসের দশম ওভারের প্রথম বলে রলফ ভ্যান ডার মারউইয়ের বলে বোল্ড হয়ে ১৬ রানেই ফেরেন প্রোটিয়া অধিনায়ক।

এরপর ব্যাটিংয়ে নেমে দলের হাল ধরতে ব্যর্থ হন রসি ভ্যান ডার ডুসেন, এইডেন মারকরাম। তাদের রান যথাক্রমে ৪ ও ১। তবে প্রোটিয়াদের হয়ে এই প্রতিবেদল লেখা পর্যন্ত ইনিংসের ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রাহক হেনরিখ ক্লাসেন আউট হয়েছেন ২৮ বলে ২৮ রান করে।
/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply