ডেলিভারিম্যান থেকে বিশ্বকাপের ইতিহাসে পল মিকেরেন

|

বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে ইতিহাসের পাতায় নাম লেখানোর পরে হাস্যোজ্জ্বল পল ভ্যান মিকেরেন। ছবি: সংগৃহীত

পল ভ্যান মিকিরেন, ২০২০ সালের নভেম্বরে নেদারল্যান্ডসের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলে কাজ করেছেন খাবার ডেলিভারিম্যানের। সেই তিনিই কিনা বিশ্বকাপের মতো আসরে ক্রিকেটার হিসেবে নিজেকে আলাদা করে চেনালেন। মঙ্গলবার বিশ্বকাপে টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেয়েছে ডাচরা। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই বোলারের।

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় পল ভ্যানের। ২০২০ সালের নভেম্বরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তার দল খেললেও অর্থাভাবে খেলা হয়নি তার।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, কোভিড চলাকালীন উবার ইটসের ডেলিভারিম্যান হিসেবে কাজ করেছেন পল ভ্যান মিকিরেন। খেলতে পারেননি জাতীয় দলের হয়ে। যেহেতু জাতীয় দলের হয়ে খেলার জন্য খুব বেশি অর্থ তার ছিল না, তাই গ্লাউচেস্টারশায়ারের হয়ে খেলার জন্য সাইন আপ করেন তিনি। কোয়ালিফায়ার ম্যাচও মিস করছেন তিনি। সম্প্রতি গ্লুচেস্টারশায়ার থেকে রিলিজ পেয়েছেন তিনি। ফলে আবারও পূর্ণ-সময়ের জন্য পেশাদার ক্রিকেটার হিসাবে নিজেকে চালিয়ে যাওয়া কঠিন হয়ে উঠতে পারে তার জন্য।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে পল ভ্যান মিকেরেনের এক্সের পোস্টে দেয়া বার্তার ছবি

২০২০ সালে ডেলিভারিম্যান হিসেবে কাজ করা এই বোলার তার এক্স (সাবেক টুইটার) আইডিতে এক বার্তায় লেখেন, খেলা চালিয়ে যাওয়াই উচিত ছিল আমার। শীতের এই সময়টায় টিকে থাকার জন্য উবার ইটসে ডেলিভারির কাজ করছি। ভাবতে অবাক লাগে, কীভাবে সময় বদলায়।

ইএসপিএন ক্রিকইনফো তাদের সামাজিক যোগাযোগমাধ্যমে পল ভ্যান মিকিরেনের পুরনো টুইটটা শেয়ার করে লিখেছে, ২০২০ সালে খাবার ডেলিভারি করতেন। ২০২৩ সালে ইতিহাস ডেলিভারি করছেন।

ইএসপিএন ক্রিকইনফো পল ভ্যান মিকিরেনের পুরনো টুইটটা শেয়ার করে লিখেছে, ২০২০ সালে খাবার ডেলিভারি করতেন। ২০২৩ সালে ইতিহাস ডেলিভারি করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply