সাকিবের প্রশংসায় পঞ্চমুখ কোহলি

|

ছবি: সংগৃহীত

ক্রিকেট ইতিহাসে সবচেয়ে আলোচিত খেলোয়াড় যে কয়জন রয়েছে তার মধ্যে অন্যতম ভিরাট কোহলি। অন্যদিকে, সাকিব আল হাসান তো ইতিহাসেরই সবচেয়ে সেরা অলরাউন্ডারদের একজন। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে সাকিবকে রীতিমতো প্রশংসায় ভাসিয়ে দিলেন ভারতীয় ব্যাটিংয়ের স্তম্ভ কোহলি।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৯ আক্টোবর) নিজেদের চতুর্থ ম্যাচে লড়বে বাংলাদেশ ও ভারত। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলা। ম্যাচে স্বাভাবিকভাবেই বাড়তি আগ্রহ থাকবে দুই দলের বড় দুই তারকা সাকিব ও কোহলির ওপর। ওয়ানডেতে দুজনের মুখোমুখি দ্বৈরথও সবসময় জাগায় বাড়তি রোমাঞ্চ।

ক্রীড়াভিত্তিক চ্যানেল ‘স্টার স্পোর্টস’-এর সঙ্গে আলাপকালে সাকিবকে নিয়ে কোহলি বলেন, সাকিব অনেক অভিজ্ঞ। আমি তার বিপক্ষে বছরের পর বছর অনেকবার খেলেছি। তার কন্ট্রোল দারুণ। বোলিংয়ে সে অনেক অভিজ্ঞ। নতুন বলে দারুণ বোলিং করে। ব্যাটারকে বোকা বানাতে পারে। রান খরচে অনেক কৃপণ। আসলে সব বোলারের বিপক্ষেই সেরাটাই দিতে হয়। কারণ এমনটা না করতে পারলে সেই বোলার চাপ তৈরি করবে এবং তাতে আউট হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

কোহলিকে প্রশংসায় ভাসিয়েছেন সাকিবও। কোহলির প্রসঙ্গে তিনি স্টার স্পোর্টসে বলেন, সে বিশেষ ব্যাটসম্যান, হয়তো আধুনিক যুগের সেরা ব্যাটসম্যান। আমার মনে হয় আমি ভাগ্যবান, কোহলিকে পাঁচবার আউট করেছি। তার উইকেট নেয়া অবশ্যই মধুর অভিজ্ঞতা।

এখন পর্যন্ত তিন ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। আফগানিস্তানকে হারিয়ে আসর শুরু করা বাংলাদেশ পরের দুই ম্যাচে হেরেছে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে। ঘরের মাঠে খেলা, সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তাই হয়তো এগিয়েই থাকবে ভারত। তবে এটি বড় করে দেখতে চান না কোহলি।

তিনি বলেন, বিশ্বকাপের মতো টুর্নামেন্টে কোনো দুর্বল দল নেই। বিশ্বকাপে সব সময় বড় দলের ওপর মনোযোগ রাখা হয়। কিন্তু প্রতিবার কোনো না কোনো অঘটন ঘটে যায়।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply