বিশ্বকাপে সেরা ব্যাটিং গড়ের তালিকায় তিনে মাহমুদউল্লাহ

|

ছবি: সংগৃহীত

এলেন আর সবকিছু জয় করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সব সমালোচনাকে ছুঁড়ে ফেলে বিশ্বকাপে লাল সবুজের প্রতিনিধিত্ব করছেন এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটার। মাত্র তিন ইনিংসে বিশ্বকাপে সেরা ব্যাটিং গড়ের ব্যাটারদের তালিকায় রিয়াদ। ভারতের লোকেশ রাহুল ও ভিরাট কোহলির পর গড়ের বিচারে এখন তৃতীয় সেরা ‘দ্যা সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৮ রানে ৫ উইটেক হারিয়ে যখন তলানিতে বাংলাদেশ। তখন ক্রিজে ছিলেন দেশের ক্রিকেটের ক্রাইসিস ম্যান। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে একাই লড়েছেন এই মিডল অর্ডার ব্যাটার। ৬৭ বলে ফিফটি করার পর ১০৪ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ১১১ বলে ১০০ স্ট্রাইক রেটে ১১১ রান করে আউট হন তিনি। এই ইনিংসে ছিল ১১টি চার ও ৪টি বিশাল ছক্কার মার।

বিশ্বকাপে যার জায়গা হচ্ছিলো না সেই রিয়াদ ৪ ম্যাচে তিন ইনিংস ব্যাটিং করে এখন পর্যন্ত করেছেন ১৯৮ রান। রানের বিচারে তিনি ১৬তম সেরা ব্যাটার। কিন্তু কম ম্যাচ খেলা রিয়াদ গড়ের হিসেব করলে বিশ্বকাপের তৃতীয় সেরা ব্যাটার তিনি। মাত্র ১৭৭ রান করলেও অপরাজিত ইনিংস থাকায় সর্বোচ্চ ১৭৭ গড় ভারতের লোকেশ রাহুলের। দ্বিতীয় সেরা ভিরাট কোহলির গড় ১১৮। তৃতীয় সেরা মাহমুদউল্লাহ রিয়াদের গড় ৯৯।

মাহমুদউল্লাহ রিয়াদ প্রসঙ্গে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলেন, মাহমুদউল্লাহ অনেক অভিজ্ঞ প্লেয়ার। সে একজন প্রপার ব্যাটার । সংগত কারণেই তাকে উপরের দিকে খেলা উচিত। বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের উচিত রিয়াদকে ৩/৪ এ ব্যাটিং এ পাঠানো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply