কাকরাইলে বিজিবি মোতায়েন

|

ঢাকায় বিএনপি আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশে বেশ কিছু সহিংসতার ঘটনা ঘটেছে। এতে পুলিশ, সাংবাদিকসহ আহত হয়েছেন বেশ কিছু সংখ্যক মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল নিক্ষেপ করেছে আইনশৃঙ্খলাবাহিনী। শনিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে কাকরাইল এলাকায় পরিণত হয় রণক্ষেত্রে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বিজিবি মোতায়েন করা হয়েছে। এই অবস্থায় কাল সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

শনিবার দুপুর সোয়া ১২টার দিকে কাকরাইল মসজিদের সামনে একটি বাস ও দুটি পিকআপে হামলা হয়। বিএনপি নেতা-কর্মীরা এই হামলা করেছেন বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ। এরপর থেকে সেখানে উত্তেজনার শুরু। সেখানে থাকা পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

এরই মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় কাঁদানে গ্যাস ছুড়ে আইনশৃঙ্খলা বাহিনী। সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে তারা।

এ সময় পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় ইট পাটকেল। এতে আহত হন কয়েকজন পুলিশ সদস্য। এ সময় ভাঙচুর করা হয় প্রধান বিচারপতির বাসভবনের গেট, আগুন দেয়া হয় পুলিশ বক্স ও বাসে। এতে কয়েকজন সাংবাদিকসহ বেশ কয়েকজন নেতাকর্মীরা আহত হন। ভাঙচুর করা হয় যমুনা নিউজের একটি গাড়িও।

ঘণ্টা দুয়েক ধরে চলে কাকরাইল এলাকায় চলে এমন সংঘর্ষ। পুলিশের দাবি, কারণ ছাড়াই পুলিশের ওপর হামলা করে বিএনপির নেতা কর্মীরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply