হামাসের বিরুদ্ধে এ লড়াই দীর্ঘ ও কঠিন হবে: নেতানিয়াহু

|

হামাসের বিরুদ্ধে অভিযানের দ্বিতীয় ধাপে প্রবেশ করেছে ইসরায়েল এমন মন্তব্য করেছেন ইসারায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এই লড়াই দীর্ঘ ও কঠিন হবে বলেও মন্তব্য করেন তিনি। খবর আল জাজিরার।

শনিবার (২৮ অক্টোবর) টেলিভিশনে প্রচারিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, গাজায় পদাতিক বাহিনী পাঠিয়ে হামলা জোরদার করা হয়েছে। স্থল অভিযানের মাধ্যমে, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে পুরোপুরি ধ্বংস করাই ইসরায়েলের লক্ষ্য।

এটিকে ইসরায়েলের অস্তিত্বের লড়াই বলেও আখ্যা দেন নেতানিয়াহু। এ সময় ইরানের বিরুদ্ধে হামাসকে বছরের পর বছর অর্থায়ন, প্রশিক্ষণ ও অস্ত্র দিয়ে সহায়তার অভিযোগ তোলেন তিনি। হামাসের হাতে জিম্মিদের পরিবারের সদস্যদের সাথেও সাক্ষাৎ করেন নেতানিয়াহু।

তিনি বলেন, গাজায় দীর্ঘ ও কঠিন যুদ্ধের জন্য আমরা তৈরি। এটা যুদ্ধের দ্বিতীয় ধাপ। হামাসকে ধ্বংস ও জিম্মিদের ফিরিয়ে আনা আমাদের লক্ষ্য। স্বাধীনতার জন্য এটা আমাদের দ্বিতীয় লড়াই। নিজ ভূমির জন্য স্থলে, সাগরে, আকাশে লড়বো আমরা এবং জয়ী হবো।

তিনি আরও বলেন, হামাসের সামরিক বাজেটের ৯০ শতাংশ ইরানের কাছ থেকে আসে। অর্থায়ন করে, সংগঠনে নেতৃত্ব দেয়। প্রশিক্ষণ দেয়। তাদের সমর্থন ছাড়া হামাস কিছুই নয়। যেমনটি হিজবুল্লাহর বেলাতেও।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply