বুমরাহ-শামির বোলিং তোপে পুড়ছে ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মার ৮৭ রানের ইনিংসের ওপর ভর করে ২২৯ রানের পুঁজি পায় ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামির বোলিং তোপে মাত্র ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ইংলিশরা। একে একে সাজঘরে ফেরেন দাউয়িদ মালান, জো রুট, বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই ইংলিশদের সামনে

রোববার (২৯ অক্টোবর) লক্ষ্ণৌর ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে ভারতের দেয়ার ২৩০ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল ইংল্যান্ড। মাত্র ৪ ওভারেই ২৬ রান তুলে ফেলে ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও দাউয়িদ মালান। এরপরই শুরু হয় ইংলিশ ব্যাটারদের ছন্দপতন। নিজের তৃতীয় ও দলের পঞ্চম ওভার করতে এসে জোড়া উইকেট তুলে নেন বুমরাহ। ১৬ রান করা মালানকে বোল্ড এবং লেগ বিফোরের ফাঁদে ফেলে শূন্য রানে জো রুটকে ফেরান এ ভারতীয় পেসার।

৪ নম্বরে ব্যাট করতে আসা বেন স্টোকসও দলের হাল ধরতে পারেননি। ক্রিজে আসার পর ধুঁকতে থাকা স্টোকসকে বোল্ড করে সাজঘরে ফেরান মোহাম্মদ শামি। ১০ বলে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন এই ইংলিশ অলরাউন্ডার। এরপর দলকে বিপদে রেখে বিদায় নেন বেয়ারস্টো। মোহাম্মদ শামির গুড লেন্থের বল ব্যাটের কানায় লেগে স্ট্যাম্পে আঘাত হানলে ১৪ রান করেই ফিরতে হয় এই ইংলিশ ওপেনারকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply