দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও: ওয়াসিম আকরাম

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের টপ অর্ডারের ক্রমাগত ব্যর্থতায় খানিক ব্যতিক্রম মাহমুদউল্লাহ রিয়াদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ নম্বরে নেমে শতক হাঁকিয়ে আবারও আলোচনায় ‘সাইলেন্ট কিলার’। কেন এতো নিচের দিকে খেলানো হয় তাকে, সেই প্রশ্নটাও ওঠে জোরেশোরে। কিন্তু তাতেও পরিবর্তন আসেনি রিয়াদের ব্যাটিং অর্ডারে। ডাচদের বিপক্ষে উল্টো সাত নম্বরে নামানো হয় তাকে। ক্রিজে যখন আসেন, ততক্ষণে ৬৯ রানে নেই টপঅর্ডারের ৫ ব্যাটার। আর এ নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম।

ওয়াসিম আকরাম বলেন, দয়া করে মাহমুদউল্লাহকে ওপরে খেলাও। যখন আপনার মিডল অর্ডার ব্যর্থ হচ্ছে, তখন প্রধান ব্যাটসম্যানকে চারে অথবা পাঁচে খেলান। জানি না, টিম ম্যানেজমেন্ট কী ভাবছে। কেন মাহমুদউল্লাহ ৭ নম্বরে, নিশ্চয়ই কেউ কারণটা আমাকে ব্যাখ্যা করবে। যদি তিন উইকেট চলে যায়, মাহমুদউল্লাহকে পাঠাও। সে এক প্রান্ত আটকে দেবে।

টাইগার ক্রিকেটের সমস্যা নিয়েও কথা বলেছেন ওয়াসিম। বিশেষ করে সাকিব-তামিম দ্বন্দ্ব। তামিমের বিশ্বকাপ না খেলা নিয়ে সাকিবের মন্তব্য। বললেন, ব্যক্তিগত পছন্দ নয়, দেশকে গুরুত্ব দিতে হবে সবার আগে। পাকিস্তানি গ্রেট বলেন, ২০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ টেস্ট খেলছে। গড়পড়তা পারফরম্যান্সও বাংলাদেশ করতে পারেনি। বিশ্বকাপে আসার আগে অনেক সমস্যার কথা শুনেছি। জানি না, এর পেছনে রাজনীতিটা কী? দেশকে রাখতে হবে সবার আগে। ব্যক্তিগত পছন্দ-অপছন্দ আর নিজেদের মধ্যে দূরত্ব থাকবে পরে।

আর এই সংকট উত্তরণে বিসিবিকে পরামর্শও দিয়ে রাখলেন এই পাকিস্তানি কিংবদন্তি– বলছি না, তাদের বিশ্বকাপ জেতা উচিত। তবে অন্তত বড় দলগুলোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করা উচিত। নতুন ব্যাটসম্যান খুঁজতে হবে। সবাই বসে সিদ্ধান্ত নেয়া উচিত, কীভাবে প্রথম শ্রেণির ক্রিকেট হবে, কোন ধরনের উইকেট হবে?

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply