সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জে পারিবারিক কলহের জের ধরে মোছা. খুশিয়া বেগম (২০) নামে এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামী মো. শামীম সেখকে (৩৬) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এই আদেশ দেন। একই সাথে শামীম সেখকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্ত শামীম এনায়েতপুর থানার খুকনী ঝাউপাড়া গ্রামের মো. আনছার আলীর ছেলে। আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জেবুন্নেছা জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালে শাহজাদপুর উপজেলার রুপনাই গাছপাড়া গ্রামের মৃত হোসেন আলী আকন্দের মেয়ে খুশিয়া বেগমের সাথে বিয়ে হয় শামীম সেখের সাথে। বিয়ের পর খুশিয়াকে নিয়ে খুকনী মোল্লাপাড়ায় একটি বাড়িতে ভাড়া থাকতেন এই দম্পতি। পেশায় শামীম ছিলেন ভ্যান চালক।

জানা গেছে, খুশিয়ার বড় ভাই শামীমকে একটি ভ্যানগাড়ি কিনে দেয়। সেই ভ্যান চালিয়েই সংসার চলতো শামীম-খুশিয়া দম্পতির। তবে এক পর্যায়ে ভ্যানটি বিক্রি করে দেয়ায় স্ত্রী খুশিয়ার সাথে কথা কাটাকাটি হয় শামীমের। স্ত্রীকে তিনি মারধর করেন বলেও জানা গেছে। এরই জের ধরে ২০০৯ সালের ১১ জুলাই দিবাগত রাতে খুশিয়াকে শ্বাসরোধে হত্যা করেন শামীম।

ঘটনার দিনই খুশিয়ার ভাই বাদী হয়ে শামীমসহ তিনজনকে আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানী শেষে সোমবার বিচারক আসামি শামীমকে মৃত্যুদণ্ড দিয়েছেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply