শাহীনের জোড়া আঘাতে ফিরলেন তামিম-শান্ত

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শাহীন শাহ আফ্রিদির বোলিং তোপে শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। সাজঘরে ফিরেছেন ওপেনার তানজিদ তামিম ও নাজমুল হোসেন শান্ত। এই দুই বাঁহাতি ব্যাটারকে ফেরান শাহীন শাহ আফ্রিদী। ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে বিশ্বকাপের টেবিলে সেরা আটে থাকতে হবে টাইগারদের। তাই এই ম্যাচে জয়ের বিকল্প নেই সাকিব আল হাসানের দলের।

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বিদায় নেন তানজিদ হাসান তামিম। শাহীনের করা ইনিংসের শুরুর ওভারের প্রথম চারটা ডেলিভারিতে অফ স্টাম্প ও এর বাইরে রেখেছিলেন শাহীন। কিন্তু পঞ্চম ডেলিভারিতে বল ভেতরে ঢোকালেন তিনি। তাতেই লেগ বিফোরের ফাঁদে পড়েন জুনিয়র তামিম। এলবিডব্লিউর হাত থেকে বাঁচতে রিভিউ নিয়েছিলেন কিন্তু তাতে লাভ হয়নি। আম্পায়ার্স কলে ফিরতে হয় এই বাঁহাতি ব্যাটারকে।

তানজিদকে ফিরিয়ে ওয়ানডে ক্রিকেটে শততম উইকেটের মাইলফলক পূরণ করেন শাহীন। দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে এসে ৪ রান করা নাজমুল হোসেন শান্তকে সাজঘরে ফেরান তিনি।  ফ্লিক করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে থাকা উসামা মীরের হাতে ক্যাচ দেন শান্ত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৬ রান করেছে বাংলাদেশ। লিটন দাস ২ ও মুশফিকুর রহিম ব্যাট করছেন ২ রানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply