শফিককে ফিরিয়ে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন মিরাজ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফের বোলিং তোপে ২৯ বল বাকি থাকতে ২০৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ফখর জামানের জোড়া ফিফটিতে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে শতরান পেরিয়ে যায় তারা। তবে শফিককে আউট করে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের দেয়া ২০৫ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ ও ফখর। তবে সময় যত গড়িয়েছে তাদের দু’জনের রান তোলার গতি ততই বেড়েছে। তাতে করে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫২ রান তোলে পাকিস্তান। পাওয়ারপ্লে শেষ হওয়ার পরও থামানো যায়নি তাদের দু’জনকে। তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজদের ব্যর্থতায় সাকিব বোলিংয়েও আসলেও দেখা মেলেনি উইকেটের।

উইকেটের আশায় শেষ পর্যন্ত নাজমুল হোসেন শান্তর হাতেও বল তুলে দেন বাংলাদেশের অধিনায়ক। যদিও সাফল্য পাওয়া যায়নি। অসুস্থতা ও অফ ফর্মের কারণে মাঝে কয়েক ম্যাচ একাদশের বাইরে ছিলেন ফখর। তবে বাংলাদেশের বিপক্ষে ইমাম উল হকের জায়গায় খেলতে নেমে পেয়েছেন দারুণ এক হাফ সেঞ্চুরি। তাসকিনের বলে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা মেরে ৫১ বলে হাফ পঞ্চাশ ছুঁয়েছেন ফখর।

একই ওভারে ফখরের আগে ৫৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার আব্দুল্লাহ শফিক। হাফ সেঞ্চুরির পর দ্রুত রান তুলতে গিয়ে উইকেট দেন ডানহাতি এই ওপেনার। মিরাজের বলে সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন শফিক। রিভিউ নিলেও শেষ রক্ষা হয়নি ৬৮ রানের ইনিংস খেলা এই ব্যাটারের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply