অবরোধের প্রথম দিনে রাজধানীতে যান চলাচল কম, দুর্ভোগে যাত্রীরা

|

সারাদেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি, জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলো। অবরোধের প্রথম দিন সকালে রাজধানীতে গণপরিবহন চলাচল কম দেখা গেছে। ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়।

সরেজমিন দেখা যায়, অবরোধের কারণে রাজধানীর সড়কে অন্যান্য দিনের তুলনায় যানবাহনের চলাচল বেশ কম। নিরাপত্তার কারণে ব্যক্তিগত গাড়ি বের করছেন না অনেকেই। সরকারি-বেসরকারি অফিস খোলা থাকায় দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

নগরবাসীর নিরাপত্তায় বিভিন্ন জায়গায় পুলিশসহ সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এদিকে, অবরোধের আগের দিন শনিবার সন্ধ্যায় রাজধানীর নিউমার্কেট, এলিফ্যান্ট রোড ও সায়েদাবাদে তিনটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

গতকাল সন্ধ্যা ৭টা থেকে সাড়ে সাতটার মধ্যে এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সেন্টারের সামনে গ্রীন ইউনিভার্সিটির বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। নিউমার্কেটের গাউসিয়া মার্কেটের সামনে মিরপুর লিংক পরিবহনের যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে কয়েকজন যুবক এসে বাসে আগুন দিয়ে পালিয়ে যায়।

প্রায় একই সময়ে রাজধানীর সায়েদাবাদ জনপথের মোড়ে একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের মোট ছয়টি ইউনিট ওই তিনটি বাসের আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

অন্যদিকে, অবরোধের আগের রাতে পৃথক ঘটনায় আগুন দেয়ার ঘটনা ঘটেছে নারায়ণগঞ্জ ও ভোলায়। শনিবার রাত আনুমানিক ১২টার কিছুক্ষণ আগে ভোলার চরফ্যাশনে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস জানায়, চরফ্যাশন বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় পার্কিং করা ছিল যমুনা এক্সপ্রেস নামের একটি বাস। শনিবার রাতে বাসটিতে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায় ফায়ার সার্ভিস। তবে পুড়ে যায় গাড়ির বেশিরভাগ অংশ। জড়িতদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

এছাড়াও, গতকাল রাতে নারায়ণগঞ্জে অনাবিল পরিবহনের একটি বাস পোড়ানোর ঘটনা ঘটেছে। এটি নাশকতা কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply